বৃহস্পতিবার ২২ ফেব্রুয়ারি ২০২৪ ৯ ফাল্গুন ১৪৩০ বঙ্গাব্দ

আপত্তিকর’ ২৭ মিনিট কাটা পড়ল সেন্সরে
প্রকাশ: রবিবার, ২৪ ডিসেম্বর ২০২৩, ১১:৫৭ পূর্বাহ্ণ

বছর শেষের আমেজে রণবীর কাপুরের অ্যানিমেলেই মজেছেন দর্শক। যদিও এই ছবির বেশ কিছু অংশেই হিংসা, রক্তপাত, যৌনতার প্রদর্শন রয়েছে। এ নিয়ে সমালোচনাও কম হয়নি। সব মিলিয়ে ভারতে ছাড়পত্র পেলেও বাংলাদেশে এবার সেন্সর বোর্ডের কোপে পড়ল সিনেমাটি। অ্যানিমেলের ‘আপত্তিকর’ ২৭ মিনিট কাটা পড়েছে সেন্সরে।

তবে প্রাপ্তবয়স্কদের জন্য ঘোষিত হওয়ার পরেও কেন এটা করেছে সেন্সর বোর্ড? এমন প্রশ্ন অনেক দর্শকেরই।

মুক্তির পর থেকে ভারতের সব প্রেক্ষাগৃহে চলছে রণবীর কাপুর অভিনীত ‘অ্যানিমেল’ সিনেমা। কিন্তু বাংলাদেশে যে ভার্সনটি দেখানো হচ্ছে প্রেক্ষাগৃহে, সেখানে বাদ পড়েছে প্রায় ২৭ মিনিটের অংশ।

ফিল্ম সেন্সর বোর্ড এই ছবির ‘আপত্তিকর’ অংশ বাদ না দিয়ে প্রেক্ষাগৃহে চালাতে অসম্মত হয়। এই শর্ত ছবি নির্মাতারাও স্বীকার করে নেওয়ার পর সমগ্র ছবি থেকে মোট ২৭ মিনিটের অংশ বাদ পড়ে বাংলাদেশের সেন্সরের কোপে।

‌‘অ্যাডাল্ট সিন’ হিসেবেই বাদ যায় সেই অংশগুলো। ফলে মূল ছবির সময়সীমা দাঁড়ায় ২ ঘণ্টা ৫৬ মিনিট। তবে এই দৃশ্য বাদ পড়ায় মোটেও খুশি নন বাংলাদেশের দর্শক, তাদের অনেকেরই মতে এই ছবির আবেদন এতে ক্ষুণ্ণ হয়েছে।

তবে শাহরুখ খানের ‘ডানকি’ যদিও অন্যান্য জায়গার মতো একই দিনে মুক্তি পেয়েছিল। বলা বাহুল্য বাংলাদেশে শাহরুখ খানের প্রথম ছবি দেখানো হয় ‘পাঠান’।

গত ১ ডিসেম্বর মুক্তি পেয়েছে ‘অ্যানিমেল’। রণবীর কাপুর অভিনীত এই ছবি বক্স অফিসে এখনো ঝোড়ো ব্যাটিং করে চলেছে। মুক্তির ১৬ দিনের মাথায় বিশ্বে আয়ের নিরিখে ৮১৭.৩৬ কোটি টাকার ব্যবসা করেছে সন্দীপ রেড্ডি ভাঙ্গার ছবি।







সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত

এই ক্যাটেগরির আরো সংবাদ