বৃহস্পতিবার ১৮ এপ্রিল ২০২৪ ৫ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ

‘আলোকিত কোরআন’ চ্যাম্পিয়ন হাফেজ নাজমুল হাসান
প্রকাশ: সোমবার, ২৪ এপ্রিল ২০২৩, ০৬:৩০ অপরাহ্ণ

বেসরকারি টেলিভিশন চ্যানেল আরটিভির হিফজুল কোরআন প্রতিযোগিতা ‘জিপিএইস ইস্পাত আলোকিত কোরআন’ প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন হয়েছেন হাফেজ নাজমুল হাসান নাঈম। প্রথম রানার্স আপ হয়েছেন হাফেজ আবদুর রহমান। এছাড়া তৃতীয়, চতুর্থ ও পঞ্চম স্থান অর্জন করে হাফেজ হামিদ সরদার, হাফেজ মহিবুল্লাহ মাসুম হাফেজ আফ্ফান বিন সিরাজ। কয়েক হাজার প্রতিযোগির মধ্যে যাচাই বাছাই শেষে সেরা ৫জন উঠে আসে গ্রান্ড ফিনালের রাউন্ডে। পুরো আয়োজনে বিচারক হিসেবে সুনিপুণ দক্ষতার সাথে বিচারকার্য সম্পন্ন করেন দেশবরেণ্য ও বিশ্বসেরা হাফেজ ও আলেমগণ। পুরো অনুষ্ঠানটি তত্ত্বাবধান ও পরিচালনা করেছে আরটিভি অনুষ্ঠান বিভাগ। মাহে রমজান উপলক্ষে মাসব্যাপী আরটিভির ১৩তম আন্তর্জাতিক হিফজুল কোরআন প্রতিযোগিতা ‘জি পি এইচ ইস্পাত আলোকিত কোরআন- ২০২৩’ প্রতিদিন আরটিভির পর্দায় বিকাল ৫টায় সম্প্রচার করা হয়েছে। উক্ত আয়োজনের সমাপনী অনুষ্ঠান প্রচার হয় ২৭ রমজান বিকাল ৫টায়।

সমাপনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন- পরিকল্পনা মন্ত্রী এম এ মান্নান, সমাজ কল্যান প্রতিমন্ত্রী মোঃ আশরাফ আলী খান খসরু, আরটিভির চেয়ারম্যান আলহাজ্ব মোরশেদ আলম এমপি, আরটিভির ভাইস চেয়ারম্যান মো. জসিম উদ্দিন, আরটিভির প্রধান নির্বাহী কর্মকর্তা সৈয়দ আশিক রহমান, জিপিএইচ ইস্পত এর পরিচালক আশরাফুজ্জামান।

এসময় পরিকল্পনা মন্ত্রী এম এ মান্নান বলেন, আল্লাহর বানীগুলো প্রচারের মাধ্যমে সমাজে ভ্রাতৃত্ববোধ সৃষ্টি হয়, ধর্মের প্রচার-প্রসার ও মর্যাদা রক্ষায় আরটিভি বৃহৎ কাজটি করে আসছে। সমাজ কল্যান প্রতিমন্ত্রী মোঃ আশরাফ আলী খান খসরু বলেন কোরআনে হাফেজগণ তাদের মেধা দিয়ে সমাজে শুদ্ধ ভাবে কোরআন পাঠ চর্চায় আবদান রাখবেন। এবং এ প্রতিযোগিতায় আরো অনেক মানুষ কে কোরআন চর্চায় আগ্রহি করে তুলবে। আরটিভির চেয়ারম্যান আলহাজ্ব মোরশেদ আলম এমপি বলেন, আমরা চেষ্টা করবো একেবারে প্রত্যন্ত অঞ্চল থেকে মাদ্রাসার ছাত্রদের এই অনুষ্ঠানে এনে তাদের প্রতিভাকে দেশের মানুষের মাঝে ছড়িয়ে দিতে। এ বিষয়ে আমাদের কাজ চলমান থাকবে। আরটিভির প্রধান নির্বাহী কর্মকর্তা সৈয়দ আশিক রহমান বলেন, আমরা আনন্দের সাথে ঘোষণা করতে পারি, এই হিফজুল কুরআন প্রতিযোগিতার মাধ্যমে আমরা বাংলাদেশের বিভিন্ন অঞ্চল থেকে কিছু মেধাবী তেলাওয়াতকারীকে আপনাদের সামনে তুলে ধরতে পেরেছি। এ ব্যাপারে আমরা আন্তরিক সহযোগিতা পেয়েছি এদেশের সেরা ক্বারী ও ইসলামী চিন্তাবিদের যারা বিচারকের আসনে বসে বাছাইয়ের কাজটি করেছেন। তাদের প্রতি আমাদের মোবারকবাদ।







সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত

এই ক্যাটেগরির আরো সংবাদ