শনিবার ১৮ মে ২০২৪ ৪ জ্যৈষ্ঠ ১৪৩১ বঙ্গাব্দ

ঈদের ছুটি শুরু তবুও যাত্রীর চাপ নেই সদরঘাটে
প্রকাশ: মঙ্গলবার, ২৭ জুন ২০২৩, ১১:২৪ পূর্বাহ্ণ

আজ থেকে শুরু হয়েছে ঈদের ছুটি। দুদিন পরই পবিত্র ঈদুল আজহা। তাই পরিবারের সঙ্গে ঈদের ছুটি কাটাতে ঢাকা ছাড়ছেন লাখো মানুষ। ঈদের আগে সড়ক ও রেলপথে ঘরমুখো মানুষের ভিড় থাকলেও ব্যতিক্রম রাজধানীর সদরঘাট লঞ্চ টার্মিনালে। আগের মতো যাত্রীদের চাপ নেই। লঞ্চের কর্মচারীদেরও নেই তেমন ব্যস্ততা। তবে সন্ধ্যার পর থেকে চাপ কিছুটা বেশি থাকে বলে জানিয়েছেন লঞ্চ কর্মকর্তারা।

মঙ্গলবার (২৭ জুন) সকালে সদরঘাট লঞ্চ টার্মিনালে এমন চিত্রই দেখা গেছে। সরেজমিনে দেখা যায়, টার্মিনালের পন্টুনে বাধা আছে দক্ষিণাঞ্চলগামী সারি সারি লঞ্চ। সকাল ১০টা নাগাদ লঞ্চ ছেড়েছে ২৭টা। এ সময়ের মধ্যে ৪৬টা লঞ্চ ঘাটে এসেছে। ২-৩টি লঞ্চে যাত্রীদের দেখা গেলেও বাড়তি কোনো চাপ নেই যাত্রীদের। যাত্রীর চাপ না থাকায় লঞ্চ কর্মচারীদের তেমন হাক ডাকও নেই। এদিকে যাত্রী দাঁড়িয়ে থাকায় নির্ধারিত সময়ে ছাড়ছে না লঞ্চ, এতে ভোগান্তিতে পড়ছেন যাত্রীরা।

ভোলাগামী এমভি টিপু -১৩ লঞ্চের যাত্রী মো. আরিফ বলেন, সকাল সাড়ে ৭টায় ঘাটে আসলাম। দেড় ঘণ্টা হয়েছে এখনো লঞ্চ ছাড়ছে না। কখন লঞ্চ ছাড়বে জানি না।

বরিশালের এক যাত্রী মো. ইকবাল হোসেন বলেন, সকাল ৮টায় ঘাটে আসলাম। সকালে বরিশালের কোনো লঞ্চ ছাড়বে না শুনলাম। বরিশালের কোনো যাত্রী নেই। বিকেলের দিকে নাকি ছাড়বে লঞ্চ।

বিআইডব্লিউটিএর নিরাপত্তা ও ট্রাফিক ব্যবস্থাপনা বিভাগের ঢাকা নদীবন্দর কার্যালয়ের সূত্রে জানা গেছে, মঙ্গলবার রাত ১২টা থেকে সকাল ৯টা পর্যন্ত দক্ষিণাঞ্চলের উদ্দেশে ছেড়ে গেছে ২০টি লঞ্চ। এছাড়া দক্ষিণাঞ্চল থেকে সদরঘাট টার্মিনালে এসেছে ৩৯টি লঞ্চ।

ভোলাগামী এমভি কর্ণফুলী লঞ্চের কর্মচারী ইরন বলেন, সকাল থেকে যাত্রী তুলছি। ৯টা বাজছে এখনো লঞ্চে যাত্রী ভরে নাই। ঘণ্টার পর ঘণ্টা অপেক্ষা করতে হচ্ছে। অথচ আগে লঞ্চ ঘাটে আসার সঙ্গে সঙ্গে যাত্রী ভরে যেতো। তবে ঈদের ছুটিতে সন্ধ্যার পর থেকে চাপ কিছুটা বাড়তে পারে।

এদিকে যাত্রীদের নিরাপত্তায় নিয়োজিত রয়েছে পুলিশ, আনসারসহ আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা। সদরঘাট টার্মিনালের নৌ-পুলিশের কন্ট্রোল রুমের দায়িত্বে থাকা উপ-পরিদর্শক মো. রাজিব রহমান  বলেন, আমাদের নিরাপত্তা জোরদার করা হয়েছে। ঘরমুখো মানুষ যেন কোনো ধরনের অসুবিধা না হয় তার জন্য পুলিশ সদস্যরা তৎপর রয়েছে। আজ যাত্রীর চাপ কিছুটা রয়েছে।

 







সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত

এই ক্যাটেগরির আরো সংবাদ