সোমবার ১৭ জুন ২০২৪ ৩ আষাঢ় ১৪৩১ বঙ্গাব্দ

একাই খেলবেন গোল দেবেন, এসব বাদ দেন: ফখরুল
প্রকাশ: বুধবার, ৩১ মে ২০২৩, ০৪:৪৭ অপরাহ্ণ

জাতীয় নির্বাচন সামনে রেখে ক্ষমতাসীন আওয়ামী লীগের উদ্দেশে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, আবারও একতরফা নির্বাচনের পাঁয়তারা করছে সরকার। মাঠে একাই খেলবেন এবং গোল দেবেন। এখনো সময় আছে, এসব খেলাধুলা বাদ দেন।

সরকার মামলার রায় দিয়ে বিএনপি এবং বিরোধী নেতাদের রাজনীতি থেকে দূরে সরিয়ে রাখার চেষ্টা করছে বলেও অভিযোগ করেন তিনি।

বুধবার (৩১ মে) দুপুরে নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।

মির্জা ফখরুল বলেন, মৃত্যু যখন ঘনিয়ে আসে, যখন কোনো আশা থাকে না। বর্তমান সরকারের মৃত্যুর সময় ঘনিয়ে এসেছে। মিথ্যা মামলায় সাজা দিয়ে গণতন্ত্র পুনরুদ্ধার আন্দোলন থামানো যাবে না, ক্ষমতা থেকে চলে যেতে হবে।

গতকাল বিএনপি নেতা আমান উল্লাহ আমান, ইকবাল হাসান মাহমুদ টুকুর সাজা বহাল এবং তারেক রহমান ও তার স্ত্রী জোবাইদা রহমানের বিরুদ্ধে দুর্নীতি মামলায় সাজা বিষয়ে এ সংবাদ সম্মেলন করে বিএনপি।

দলের মহাসচিব বলেন, এ সরকার রাষ্ট্রীয় সব স্তম্ভ ধ্বংস করে দিয়েছে। অবৈধ ক্ষমতা টিকিয়ে রাখতে রাষ্ট্রীয় সব প্রতিষ্ঠানকে সম্পূর্ণ বেআইনিভাবে ব্যবহার করেছে।

আমান উল্লাহ আমান ও তার স্ত্রীর সাজা বহালের ব্যাপারে ফখরুল বলেন, অথচ একই ধরনের মামলায় আওয়ামী লীগ নেতা মোফাজ্জল হোসেন চৌধুরী মায়াকে সাজা দেওয়া হচ্ছে না, তার কিছুই হচ্ছে না।

তিনি বলেন, এখন সরকার তড়িঘড়ি করে সাজা দিতে চাচ্ছে, এমনকি সন্ধ্যার পরও আদালত সাক্ষ্যগ্রহণ করছে। এর প্রতিবাদ করতে গেলে গতকাল (মঙ্গলবার) তারেক রহমানের চার আইনজীবীকে পুলিশ এবং আওয়ামীপন্থি আইনজীবীরা হামলা করে আহত করেন।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন দলের ভাইস চেয়ারম্যান বরকতুল্লাহ বুলু, আবদুল্লাহ আল নোমান, শামসুজ্জামান দুদু, নিতাই রায় চৌধুরী, চেয়ারপারসনের উপদেষ্টা আবদুস সালাম, সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী, যুগ্ম মহাসচিব মাহবুব উদ্দিন খোকন, সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, আইনবিষয়ক সম্পাদক কায়সার কামাল ও সাংগঠনিক সম্পাদক আবদুস সালাম আজাদ প্রমুখ।

 







সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত

এই ক্যাটেগরির আরো সংবাদ