শনিবার ১৮ মে ২০২৪ ৪ জ্যৈষ্ঠ ১৪৩১ বঙ্গাব্দ

ওয়াসা এমডির বিরুদ্ধে অভিযোগ দিয়ে পদ হারালেন চেয়ারম্যান
প্রকাশ: সোমবার, ২২ মে ২০২৩, ১০:১১ অপরাহ্ণ

ঢাকা ওয়াসার ব্যবস্থাপনা পরিচালক (এমডি) তাকসিম এ খানের বিরুদ্ধে সীমাহীন অনিয়ম-দুর্নীতিসহ বিভিন্ন অভিযোগ তুলে স্থানীয় সরকার মন্ত্রণালয়ে চিঠি দিয়েছিলেন সংস্থাটির বোর্ড চেয়ারম্যান প্রকৌশলী গোলাম মোস্তফা। অভিযোগ দেওয়ার পর এবার উল্টো তাকেই চেয়ারম্যানের পদ থেকে সরিয়ে দেওয়া হয়েছে।

রোববার (২১ মে) স্থানীয় সরকার বিভাগের উপসচিব মো. আকবর হোসেন সই করা এক প্রজ্ঞাপনে গোলাম মোস্তফাকে সরিয়ে বোর্ডের সদস্যদের মধ্যে একজনকে চেয়ারম্যান করা হয়েছে।

প্রজ্ঞাপনে বলা হয়, পানি সরবরাহ ও পয়োনিষ্কাশন কর্তৃপক্ষ আইন ১৯৯৬ এর ৭(১) ধারা অনুযায়ী ঢাকা ওয়াসা বোর্ডের সদস্যদের মধ্যে সুজিত কুমার বালাকে বোর্ড চেয়ারম্যান নিয়োগ করা হলো। পানি সরবরাহ ও পয়োনিষ্কাশন কর্তৃপক্ষ আইন ১৯৯৬ এর ৯(১) ধারা অনুযায়ী তিনি ঢাকা ওয়াসা বোর্ডের পূর্বতন চেয়ারম্যান ড. প্রকৌশলী গোলাম মোস্তফার স্থলাভিষিক্ত হবেন। জনস্বার্থে জারি করা এ আদেশ অবিলম্বে কার্যকর হবে বলেও এতে উল্লেখ করা হয়।

জানা গেছে, গত অক্টোবরে গোলাম মোস্তফার চেয়ারম্যান পদের মেয়াদ শেষ হয়। কিন্তু নতুন চেয়ারম্যান নিয়োগ না হওয়ায় দায়িত্ব পালন করছিলেন তিনি। এরই মধ্যে ওয়াসা এমডির বিরুদ্ধে মন্ত্রণালয়ে অভিযোগ দেওয়ার চারদিনের মাথায় তাকেই অপসারণ করা হলো।

গত ১৭ মে ঢাকা ওয়াসার ব্যবস্থাপনা পরিচালক তাকসিম এ খানের বিরুদ্ধে স্থানীয় সরকার মন্ত্রণালয়ে লিখিত অভিযোগ দেন গোলাম মোস্তফা। চার পৃষ্ঠার ওই অভিযোগপত্রে তাকসিম এ খানের বিরুদ্ধে অনিয়ম-দুর্নীতিসহ বিভিন্ন অভিযোগ তোলেন তিনি।







সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত

এই ক্যাটেগরির আরো সংবাদ