বৃহস্পতিবার ১৮ এপ্রিল ২০২৪ ৫ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ

কান চলচ্চিত্র উৎসবে টিকিটের মূল্য ও ড্রেস কোড নির্ধারণ
প্রকাশ: শুক্রবার, ১২ মে ২০২৩, ০৫:০২ অপরাহ্ণ

কান ফিল্ম ফেস্টিভ্যাল ফ্রান্সের ফ্রেঞ্চ রিভেরার রিসোর্ট শহর কানে অনুষ্ঠিত একটি বার্ষিক আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব। এটি বিশ্বের অন্যতম মর্যাদাপূর্ণ এবং তারকাখচিত চলচ্চিত্র উৎসব।

১৬ মে থেকে শুরু হবে এ চলচ্চিত্র উৎসব। যারা উৎসবে যোগদানের জন্য আমন্ত্রণ পেয়েছেন তারা উৎসবের অফিশিয়াল ওয়েবসাইটে প্রবেশ করে টিকিট সংগ্রহ করতে পারেন।

যারা উৎসবে বিনা মূল্যে যোগদান করতে চান তারা প্রতি সন্ধ্যায় ৯টা ৩০ মিনিট থেকে সিনেমা ডি লা প্লাজ ওয়েবপেজে ওপেন-এয়ার স্ক্রীনিং উপভোগ করতে পারেন। এরই মধ্যে ওয়েবসাইট ভিআইপি কন্সিয়ার অনুযায়ী প্রতি টিকিটের সর্বনিম্ন দাম ধরা হয়েছে বাংলাদেশি মুদ্রায় ৬ লাখ ৪০ হাজার টাকা।

কান ফিল্ম ফেস্টিভ্যাল মূলত গ্ল্যামারাস রেড কার্পেট চেহারার জন্য অত্যন্ত পরিচিত এবং স্ক্রীনিংয়ের জন্য পোশাক কোড কঠোরভাবে নিয়ন্ত্রণ করা হয়। এবার ৭৬তম কান চলচ্চিত্র উৎসব আয়োজক আগত সেলিব্রিটিদের জন্য ড্রেস কোড নির্ধারণ করা হয়েছে। পুরুষদের জন্য নির্ধারণ করেছেন একটি ডিনার জ্যাকেট বা কমপ্লিট স্যুট।

অপরদিকে নারীদের জন্য নির্ধারণ করা হয়েছে সান্ধ্য পোষাক। নারীরা যেন নিজের মতো করে ড্রেসআপ করতে পারে। সেজন্য কিছু অন্যান্য পোশাক ও নির্ধারণ করা হয়েছে। অন্যান্য পোষাকের মধ্যে রয়েছে কালো ট্রাউজার্সসহ একটি ড্রেসি টপ, একটু কালো পোষাক, বা একটি গাঢ় ট্রাউজার স্যুট।

জাঁকজমকপূর্ণ বিশ্বের অন্যতম মর্যাদাপূর্ণ কান চলচ্চিত্র উৎসব ২০২৩ আগামী ১৬ মে থেকে শুরু হয়ে ২৭ মে পর্যন্ত চলবে।







সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত

এই ক্যাটেগরির আরো সংবাদ