মঙ্গলবার ০৫ মার্চ ২০২৪ ২১ ফাল্গুন ১৪৩০ বঙ্গাব্দ

গাজাজুড়ে অব্যাহত বোমা হামলা, ভেঙে পড়েছে টেলিযোগাযোগ ব্যবস্থা
প্রকাশ: শুক্রবার, ১৭ নভেম্বর ২০২৩, ১০:৫৯ পূর্বাহ্ণ

গাজাজুড়ে বোমা হামলা চালিয়ে যাচ্ছে ইসরায়েলি বাহিনী। এতে সেখানের যোগাযোগ ব্যবস্থা ভেঙে পড়েছে। কারণ প্রধান টেলিকমিউনিকেশন সরবরাহকারীর জ্বালানি শেষ হয়ে গেছে। বন্ধ রয়েছে জেনারেটর।

গাজার স্বাস্থ্য মন্ত্রণালয় জানিয়েছে, হাজার হাজার নারী ও শিশু মৃত্যু ঝুঁকিতে রয়েছে। কারণ ইসরায়েলি বাহিনী তৃতীয় রাতের মতো আল-শিফায় অভিযান চালিয়ে যাচ্ছে।

এদিকে গাজায় স্থল অভিযান পরিচালনাকালে ইসরায়েলের আরও এক সেনা নিহত হওয়ার খবর জানিয়েছে আইডিএফ (ইসরায়েলি ডিফেন্স ফোর্স)। এতে স্থল অভিযানে বাহিনীটিতে নিহতের সংখ্যা বেড়ে ৫১ জনে দাঁড়িয়েছে।

ইসরায়েলি সেনাবাহিনী জানিয়েছে, উত্তর গাজায় রাতভর লড়াইকালে নতুন করে যে কর্মকর্তা নিহত হয়েছেন তার নাম শ্লোমো বেন নুন। তার বয়স ২২ বছর। বেন নুন প্যারাট্রুপ ব্রিগেডের ২০২তম ব্যাটালিয়নে কোম্পানির ডেপুটি কমান্ডার ছিলেন।

অন্যদিকে ইসরায়েলি প্রধানমন্ত্রীর পদ থেকে বেঞ্জামিন নেতানিয়াহুর তাৎক্ষণিক পদত্যাগ দাবি করেছেন দেশটির বিরোধী নেতা ইয়াইর লাপিদ। তিনি বলেছেন, হামাসের সঙ্গে যুদ্ধ শেষের অপেক্ষা নয়, এখনই সরে দাঁড়াতে হবে নেতানিয়াহুকে।

গত বুধবার (১৫ নভেম্বর) ইসরায়েলি টিভি চ্যানেল এন১২’কে দেওয়া সাক্ষাৎকারে লাপিদ বলেন, নেতানিয়াহুর অবিলম্বে সরে যাওয়া উচিত। আমাদের পরিবর্তন দরকার, নেতানিয়াহু আর প্রধানমন্ত্রী থাকতে পারবেন না।







সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত

এই ক্যাটেগরির আরো সংবাদ