বৃহস্পতিবার ১৮ এপ্রিল ২০২৪ ৫ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ

গুচ্ছ ভর্তি পরীক্ষায় যাচ্ছে না ইসলামী বিশ্ববিদ্যালয়
প্রকাশ: সোমবার, ২৯ জানুয়ারি ২০২৪, ০৭:২৩ অপরাহ্ণ

গুচ্ছ পদ্ধতি থেকে বেরিয়ে নিজস্ব পদ্ধতিতে ভর্তি পরীক্ষা নেওয়ার সিদ্ধান্ত নিয়েছে ইসলামী বিশ্ববিদ্যালয় (ইবি) কর্তৃপক্ষ।

সোমবার (২৯ জানুয়ারি) বিশ্ববিদ্যালয়ের ১২৭তম একাডেমিক কাউন্সিলে এ সিদ্ধান্ত নেওয়া হয়।

 

উপাচার্য অধ্যাপক শেখ আবদুস সালাম বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি জানান, একাডেমিক কাউন্সিলে আলোচনার পর সর্বসম্মতভাবে এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

এর আগে মঙ্গলবার (২৩ জানুয়ারি) সাধারণ সভা থেকে গুচ্ছ পদ্ধতি থেকে বেরিয়ে আসার সিদ্ধান্ত নেয় বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি। একইসঙ্গে গুচ্ছে অংশ নিলে ভর্তি কার্যক্রমে অংশ না নেওয়ার সিদ্ধান্ত নেন শিক্ষকরা।

শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. আনোয়ার হোসেন বলেন, শিক্ষক সমিতি আগেই গুচ্ছ থেকে বের হয়ে আসার সিদ্ধান্ত নিয়েছে। একাডেমিক কাউন্সিলেও সবার সম্মতিক্রমে একই সিদ্ধান্ত হয়েছে। এখন শীর্ষ প্রশাসন বসে পরবর্তী পদক্ষেপ নির্ধারণ করবে।

২০২০-২১ শিক্ষাবর্ষ থেকে বিশ্ববিদ্যালয়গুলোর ভর্তিতে গুচ্ছ পদ্ধতি চালুর পর প্রতিবারই অংশ নেয় ইসলামী বিশ্ববিদ্যালয়। তবে ২০২২-২৩ শিক্ষাবর্ষে একাডেমিক কাউন্সিলে গুচ্ছে না যাওয়ার সিদ্ধান্ত হয়। যদিও পরবর্তী সময়ে ইউজিসি ও রাষ্ট্রপতির অভিপ্রায়ে শেষ পর্যন্ত গুচ্ছে অংশ নেয় বিশ্ববিদ্যালয়। এছাড়া প্রথমবারের পর থেকে প্রতিবারই গুচ্ছের বিপক্ষে অবস্থান নিয়েছেন শিক্ষকরা।







সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত

এই ক্যাটেগরির আরো সংবাদ