সোমবার ০৪ মার্চ ২০২৪ ২০ ফাল্গুন ১৪৩০ বঙ্গাব্দ

ঘন কুয়াশায় সূর্যের দেখা মিলছে না, বিপর্যস্ত জনজীবন
প্রকাশ: শুক্রবার, ১৫ ডিসেম্বর ২০২৩, ১১:০৯ পূর্বাহ্ণ

কুড়িগ্রামে সর্বনিম্ন তাপমাত্রা ১১ দশমিক ৪ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড করা হয়েছে। শুক্রবার (১৫ ডিসেম্বর) রাজারহাট আবহাওয়া পর্যবেক্ষণাগারের কর্মকর্তা সুবল চন্দ্র সরকার এ তথ্য জানান।

তিনি জানান, উত্তরীয় হিমেল হাওয়া ও কনকনে ঠান্ডায় কুড়িগ্রামে জনজীবনে নেমে এসেছে দুর্ভোগ। ঘন কুয়াশায় সূর্য ঢেকে থাকায় দিনের বেশীরভাগ সময় প্রাকৃতিক উষ্ণতাও পাচ্ছে না। টানা পাঁচদিন সূর্যের দেখা পাচ্ছে না এ জেলার মানুষ।

পৌরসভার বাসিন্দা আমিনুর রহমান বলেন, ঠান্ডায় বাইরে কাজ করতে যাচ্ছি। খুবই সমস্যা হচ্ছে, দুদিন ধরে সর্দি-কাশিতে ভুগছি। শীতকালে ঠিকমতো কাজ করতে না পারায় সংসার চালানো মুসকিল হয়েছে। অভাবের সংসার ছেলেদের গরমের কাপড় কিনবো তাও পারছি না।

সদরের গাড়িয়ালপাড়া এলাকার শিক্ষার্থী মুনতাসীর বলেন, প্রচুর কুয়াশা ও ঠান্ডা পড়েছে। ঠান্ডায় সকাল ৭টার দিকে কোচিং যাচ্ছি। খুব কষ্ট হচ্ছে।

জেলা ত্রাণ ও পুনর্বাসন কর্মকর্তা আব্দুল হাই সরকার বলেন, জেলার প্রান্তিক জনগোষ্ঠীর শীতের কষ্ট লাঘবে জরুরি ভিত্তিতে শীতবস্ত্র কেনার জন্য ১৮ লাখ টাকা বরাদ্দ দিয়েছে সরকার। এরমধ্যে দুর্যোগ ব্যবস্থাপনা অধিদফতরের বরাদ্দ দেওয়া অর্থ জেলার ৯ উপজেলায় দেওয়া হয়েছে।

 







সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত

এই ক্যাটেগরির আরো সংবাদ