শনিবার ১৮ মে ২০২৪ ৪ জ্যৈষ্ঠ ১৪৩১ বঙ্গাব্দ

চট্টগ্রামে বিএনপির ২০ নেতাকর্মী গ্রেফতার
প্রকাশ: বৃহস্পতিবার, ০২ নভেম্বর ২০২৩, ১১:৩৫ পূর্বাহ্ণ

বিএনপি-জামায়াতের ডাকা সারাদেশে ৭২ ঘণ্টার সর্বাত্মক অবরোধ কর্মসূচি চলাকালে চট্টগ্রামে মহানগর বিএনপির ২০ নেতাকর্মীকে গ্রেফতার করেছে পুলিশ। মঙ্গলবার সন্ধ্যা থেকে বুধবার সন্ধ্যা পর্যন্ত তাদের গ্রেফতার করা হয়।

অবরোধের দ্বিতীয় দিন বুধবার সন্ধ্যায় নগরীর বহদ্দারহাট বাস টার্মিনাল ও সিএন্ডবি এলাকায় এ মশাল মিছিল করেন দলটির নেতাকর্মীরা। এদিন নগরীর বিভিন্ন প্রবেশপথ ও মহাসড়কেও মিছিল সমাবেশ করে বিএনপির নেতাকর্মীরা।

দুপুরে নগরীর কদমতলী মোড়ে ও সকালে আগ্রাবাদ এক্সেস রোড়ের বড়পুল এলাকা এবং চট্টেশ্বরী সড়কে অবরোধ কর্মসূচি পালন করা হয়। এসময পুলিশের পুলিশের উপস্থিতি টের পেয়ে নেতাকর্মীরা সড়ক থেকে সটকে পড়েন। তাছাড়া উত্তর জেলা বিএনপি নেতা ইঞ্জিনিয়ার বেলায়েত হোসেনের নেতৃত্বে ঢাকা চট্টগ্রাম মহাসড়কের সিটি গেট সীতাকুণ্ড এলাকায় মিছিল ও অবরোধ কর্মসূচি পালন করা হয়।

অবরোধের প্রথম দিন মঙ্গলবার সন্ধ্যা থেকে বুধবার সন্ধ্যা পর্যন্ত চট্টগ্রামে বিএনপির ২০ জন নেতাকর্মীকে গ্রেফতার করে পুলিশ। মঙ্গলবার রাতে পাঁচলাইশ থানা বিএনপির সিনিয়র যুগ্ম সম্পাদক শাহিদুর রহমান বেলালকে পাঁচলাইশ থানা পুলিশ তার শুলক বহরের বাসা থেকে গ্রেফতার করে। তাছাড়া সদরঘাট থানা পুলিশ ৩০ নম্বর পূর্ব মাদারবাড়ী ওয়ার্ড বিএনপির যুগ্ম সম্পাদক মো. জামশেদ, পশ্চিম মাদারবাড়ি ওয়ার্ড বিএনপি নেতা মো. সেলিম ও কৃষকদল নেতা শমসের আলীকে তাদের বাসা থেকে, ৬ নম্বর পূর্ব ষোলশহর ওয়ার্ড যুবদলের সিনিয়র যুগ্ম আহ্বায়ক মো. এসকান্দর ও স্বেচ্ছাসেবক দল নেতা মো. পারভেজকে চাঁন্দগাও থানা পুলিশ গ্রেফতার করে।

এছাড়া হালিশহর থানা ছাত্রদলের সভাপতি শাহাদাত হোসেন জুয়েল ও ছাত্রদল নেতা মো. সাকিবকে হালিশহর থানা পুলিশ, সরাইপাড়া ওয়ার্ড বিএনপি নেতা মো. জাহিদ হোসেনকে পাহাড়তলী থানা পুলিশ, ৩৮ নম্বর ওয়ার্ড বিএনপির অর্থ সম্পাদক মো. আলাউদ্দীন ও ৩৭ নম্বর ওয়ার্ড যুবদল নেতা মুসলেহ উদ্দিনকে বন্দর থানা পুলিশ এবং দক্ষিণ কাট্টলী ওয়ার্ড বিএনপি নেতা কবির হোসেনকে পাহাড়তলী থানা পুলিশ গ্রেফতার করে।

চট্টগ্রাম মহানগর বিএনপির দপ্তরের দায়িত্বে থাকা সাবেক দপ্তর সম্পাদক ইদ্রিস আলী বলেন, বিএনপির শান্তিপূর্ণ অবরোধ কর্মসূচি থেকে নেতাকর্মীদের অন্যায়ভাবে গ্রেফতার করা হয়েছে।







সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত

এই ক্যাটেগরির আরো সংবাদ