সোমবার ১৫ এপ্রিল ২০২৪ ২ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ

চলছে অবরোধ, সতর্ক পাহারা বসিয়েছে আওয়ামী লীগ
প্রকাশ: বুধবার, ০৮ নভেম্বর ২০২৩, ১১:১৫ পূর্বাহ্ণ

এক দফা দাবি আদায়ে বিএনপি-জামায়াতের তৃতীয় দফা সর্বাত্মক অবরোধের প্রথমদিন আজ, বুধবার। এ অবরোধ কর্মসূচির প্রতিবাদে ঢাকা মহানগরে ২৪টি থানার ৭৫টি ওয়ার্ডে সর্তক অবস্থান নিয়েছে ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগ।

মঙ্গলবার (৭ নভেম্বর) সংগঠনের সভাপতি বীর মুক্তিযোদ্ধা আবু আহমেদ মন্নাফী ও সাধারণ সম্পাদক মো. হুমায়ুন কবির এ নির্দেশনা দেন। সে অনুযায়ী, বুধবার (৮ নভেম্বর) সকাল থেকে বিভিন্ন পয়েন্টে সতর্ক অবস্থান নিয়েছেন দলটির নেতারা। বঙ্গবন্ধু অ্যাভিনিউতে অবস্থান নিয়েছেন অনেকে।

ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের দপ্তর সম্পাদক মো. রিয়াজ উদ্দিন রিয়াজ বলেন, আমরা সর্বোচ্চ সর্তক অবস্থানে আছি। মহানগরের পক্ষ থেকে এরই মধ্যে বঙ্গবন্ধু অ্যাভিনিউতে আছি আমরা। পাশাপাশি বিএনপি যে অবৈধ অবরোধ দিয়েছে কোনো ভাবে যেন গাড়ি ভাঙচুর এবং অগ্নিসংযোগ করতে না পারে সে জন্য সব থানা ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি, সাধারণ সম্পাদক এবং দলীয় কাউন্সিলরদের নির্দেশনা দেওয়া আছে।

জানা গেছে, ডেমরা স্টাফ কোয়ার্টারের সামনে সকাল ৭টা থেকে বিএনপির সন্ত্রাস, নৈরাজ্য ও অবরোধের প্রতিবাদে পাহারা বসিয়েছে ডেমরা থানা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক মশিউর রহমান মোল্লা সজল। এতে শান্তিপূর্ণভাবে অবস্থান ও অবরোধবিরোধী কর্মসূচি পালন করছেন ৬৭,৬৮,৬৯,৭০ নম্বর ওয়ার্ড আওয়ামী লীগের নেতাকর্মীরা।

সকাল থেকে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের সাইনবোর্ড বাসস্ট্যান্ডে পাহারা বসিয়েছে ৬৪,৬৫ ও ৬৬ নম্বর ওয়ার্ড আওয়ামী লীগের নেতাকর্মীরা। এতে নেতৃত্ব দিচ্ছেন কাউন্সিল মাসুদুর রহমান মোল্লা বাবুল ও সোহেল খানসহ স্থানীয় আওয়ামী লীগের নেতাকর্মীরা।

রাজধানীর যাত্রাবাড়ীতে সকাল থেকে অবস্থান নিয়েছেন ঢাকা-৫ আসনের এমপি কাজী মনিরুল ইসলাম মনুর কর্মী সমর্থকরা। এতে নেতৃত্ব দিচ্ছেন যাত্রাবাড়ী থানা আওয়ামী লীগের নেতা জিয়াউদ্দিন জিয়া। পাশেই শহীদ শেখ রাসেল পার্কের সামনে অবরোধবিরোধী অবস্থান নিয়েছেন যাত্রাবাড়ী থানা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক হারুনর রশীদ মুন্না। এতে নেতৃত্ব দিচ্ছেন ৪৮ নম্বর ওয়ার্ড আওয়ামী লীগের সাবেক সভাপতি গিয়াস উদ্দিন গেসু ও কাউন্সিলর হাজী আবুল কালাম অনু।

রাজধানীর জয়কালী মন্দিরের সামনে পুলিশের পাশাপাশি অবরোধবিরোধী অবস্থান নিয়ে সর্তক অবস্থায় আছেন ওয়ারী থানা আওয়ামী লীগের সাবেক সভাপতি চৌধুরী আশিকুর রহমান লাভলু ও সাধারণ সম্পাদক হাজী আবুল হোসেন। এতে নেতাকর্মীরা লাঠি হাতে বিএনপি-জামায়াতের নাশকতা প্রতিরোধে নজর রাখছেন।

এদিকে, ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগ এই দিনে প্রতিনিধি সভা ডেকেছে। তারা রাজধানীর মানিক মিয়া অ্যাভিনিউয়ের বিএডিসি সেচ ভবনের সামনে বিকাল ৩টায় এ কর্মসূচি করবেন। এতে উপস্থিত থাকবেন শাখা সভাপতি শেখ বজলুর রহমান ও সাধারণ সম্পাদক এস এম মান্নান কচি।







সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত

এই ক্যাটেগরির আরো সংবাদ