শনিবার ২০ এপ্রিল ২০২৪ ৭ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ

ছাত্রলীগের বড় জমায়েতের প্রস্তুতি, আসবে ঘোষনা
প্রকাশ: বৃহস্পতিবার, ৩১ আগস্ট ২০২৩, ০৫:১৮ অপরাহ্ণ

সোহরাওয়ার্দী উদ্যানে শুক্রবার (১ সেপ্টেম্বর) স্মরণকালের বৃহত্তম ছাত্রসমাবেশ করবে ছাত্রলীগ। এতে বড় জমায়েতের প্রস্তুতি নেওয়ার কথা জানিয়েছে সংগঠনটি। এই সমাবেশে প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশবাসীর উদ্দেশে বার্তা দেবেন বলেও জানায় আয়োজকরা।

বৃহস্পতিবার (৩১ আগস্ট) সমাবেশের সর্বশেষ প্রস্তুতি নিয়ে জানাতে সংবাদ সম্মেলন করেন ছাত্রলীগের শীর্ষ নেতৃত্ব। এ সময় তারা সমাবেশ সফল করতে নানা উদ্যোগ নেওয়ার কথা জানান।

ছাত্রলীগ সভাপতি সাদ্দাম হোসেন বলেন, আগামীকাল শুক্রবারের ছাত্র সমাবেশ রাজনৈতিক ইতিহাসে একটি অবিশ্বাস্য পরিবর্তন আনবে। এই সমাবেশের মধ্য দিয়ে বাংলাদেশকে আমরা বার্তা দিতে চাই, মুক্তিযুদ্ধের চেতনায়, জাতির পিতার আদর্শে বলীয়ান থাকবো। একই সঙ্গে খুনি, সন্ত্রাসী, জঙ্গিবাদীদের সঙ্গে কম্প্রোমাইজ করার কোনও জায়গা ছাত্রসমাজে নেই। শেখ হাসিনার প্রতি এ দেশের সব শিক্ষার্থীর যে ভালোবাসা রয়েছে, গভীর ভাবাবেগ রয়েছে, সেটির বহিঃপ্রকাশ ঘটাতে আমরা এই সমাবেশ করবো।

তিনি আরও বলেন, এটি ছাত্রলীগের সমাবেশে সীমাবদ্ধ নেই। দেশের পাঁচ কোটি শিক্ষার্থীর একটি প্রতীকী ছাত্র সমাবেশে পরিণত হতে যাচ্ছে। আগামী নির্বাচনে এই তরুণদের শক্তির ওপর ভিত্তি করে শেখ হাসিনা নিরঙ্কুশ ব্যালট বিপ্লবে বিজয়ী হতে যাচ্ছেন। সন্ত্রাসীদের সঙ্গে আজকের ছাত্রসমাজ আপসহীন জায়গায় রয়েছে।

ছাত্রলীগ সভাপতি বলেন, সমাবেশে ছাত্রলীগের রাজনীতির সঙ্গে সম্পৃক্ত যতজন আসবে, তার থেকে কয়েকগুণ বেশি আসবে, যারা কোনও রাজনীতির সঙ্গে সম্পৃক্ত নয়। শুধু শেখ হাসিনাকে ভালোবেসে, মুক্তিযুদ্ধের চেতনার প্রতি গভীর দরদ অনুভব করে, জাতির পিতার সন্তান হিসেবে এ দেশের সুনাগরিক হওয়ার জন্য এই ছাত্র সমাবেশে শামিল হবে।

ছাত্রলীগের সাধারণ সম্পাদক শেখ ওয়ালি আসিফ ইনান বলেন, স্মার্ট বাংলাদেশ গড়তে আসন্ন ২০২৪ সালের নির্বাচনে শেখ হাসিনা ও নৌকার কোনও বিকল্প নেই। এই প্রশ্নে ছাত্রসমাজ, তরুণ সমাজ আজ এক ও ঐক্যবদ্ধ। এই ছাত্রসমাবেশ থেকে সারা বিশ্বে আমরা একটি স্পষ্ট বার্তা পৌঁছে দিতে চাই, তরুণ সমাজ জাতির পিতার কন্যার সঙ্গে ছিল, আছে ও থাকবে।

তিনি আরও বলেন, শুক্রবারের সমাবেশে লাখ লাখ শিক্ষার্থীকে নিয়ে আমরা উন্মুক্তভাবে শপথ নিতে চাই, দেশবিরোধী যেকোনও অপশক্তির অপতৎপরতা রুখে দিতে দেশের তরুণরা সদা প্রস্তুত রয়েছে।

সারা দেশের শিক্ষার্থীরা, তরুণ সমাজ আজ এক সুরে, এক নামে ঐক্যবদ্ধ উল্লেখ করে ইনান বলেন, উন্নত, আধুনিক, স্বনির্ভর, সমৃদ্ধ আগামীর বাংলাদেশ গড়ে তুলতে শেখ হাসিনার কোনও বিকল্প তাদের সামনে নেই। আজ তরুণ সমাজ বিশ্বাস করে, শেখ হাসিনা দেশের লাখো কোটি মানুষের দিন বদলে দিয়েছেন।

 







সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত

এই ক্যাটেগরির আরো সংবাদ