শনিবার ১৮ মে ২০২৪ ৪ জ্যৈষ্ঠ ১৪৩১ বঙ্গাব্দ

 জয়ে ফিরলো ফর্টিস এফসি
প্রকাশ: শনিবার, ২৯ এপ্রিল ২০২৩, ০৮:৪৪ অপরাহ্ণ

বাংলাদেশ প্রিমিয়ার লিগে স্বপ্নের মতো অভিষেক হয়েছিল ফর্টিস ফুটবল ক্লাবের। ৬ বারের চ্যাম্পিয়ন আবাহনীকে ১-১ গোলে রুখে দিয়ে শীর্ষ লিগে যাত্রা করা সেই ফর্টিস চমকটা আর ধরে রাখতে পারেনি। একটা একটা করে ম্যাচ শেষ হয়েছে আর পয়েন্ট টেবিলে পিছিয়ে পড়েছে নবাগত দলটি।

সর্বশেষ তিন ম্যাচের দুটি হেরে ও একটি ড্র করে মাত্র এক পয়েন্ট তুলতে পেরেছে তারা। তবে ওই তিনটিই ছিল বড় ম্যাচ। তিন ম্যাচের প্রতিপক্ষ ছিল শেখ জামাল, আবাহনী ও বসুন্ধরা কিংস।

টানা তিন ম্যাচে জয়হীন থাকা ফর্টিস ঘুরে দাঁড়িয়েছে অবশেষে। শনিবার রাজশাহীর মুক্তিযুদ্ধ স্মৃতি স্টেডিয়ামে ফর্টিস এফসি ৪-০ গোলে হারিয়েছে আরেক নবাগত আজমপুর ফুটবল ক্লাবকে। প্রথমার্ধে ১-০ গোলে এগিয়েছিল বিজয়ীরা।

লিড নিতে বেশি সময় নেয়নি ফর্টিস। তৃতীয় মিনিটেই দলকে এগিয়ে দেন আফগানিস্তানের আমিরুদ্দিন শরিফী। এই এক গোলেই প্রথমার্ধ শেষ করে তারা। দ্বিতীয়ার্ধে ৩ গোল আদায় করে নেয় ফর্টিস, যার দুটিই করেছেন বিদেশিরা।

৭১ মিনিটে গাম্বিয়ান জাইরা জুফ গোল করে ২-০ ব্যবধানে এগিয়ে যায় ফর্টিস। ৭৯ মিনিটে আরেক গাম্বিয়ান পা ওমর বাবু পেনাল্টি থেকে গোল করে ব্যবধান দ্বিগুণ করেন। ইজুরি সময়ের চতুর্থ মিনিটে সাখাওয়াত রনির গোলে জয়ের ব্যবধান ৪-০ হয় ফর্টিসের।

১৩ ম্যাচে ১৫ পয়েন্ট নিয়ে টেবিলের সাতে উঠে আসলো ফর্টিস। অন্যদিকে ১২ ম্যাচে নবম হারে ৩ পয়েন্ট নিয়ে টেবিলের তলানীতে পড়ে থাকলো আজমপুর ফুটবল ক্লাব।







সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত

এই ক্যাটেগরির আরো সংবাদ