বুধবার ১২ জুন ২০২৪ ২৯ জ্যৈষ্ঠ ১৪৩১ বঙ্গাব্দ

দেশকে তলাবিহীন ঝুড়ি থেকে সমৃদ্ধ বাংলাদেশে পরিণত করেছিলেন শহীদ জিয়া
প্রকাশ: মঙ্গলবার, ০৪ জুন ২০২৪, ১০:৩২ অপরাহ্ণ

মাণ্ণান খান, মালয়েশিয়া প্রতিনিধিঃ বীর মুক্তিযোদ্ধা জিয়াউর রহমান ছিলেন অসীম সাহসী কিংবদন্তি মহাপুরুষ। তার শাসনামলে বহু দলীয় গণতন্ত্র প্রতিষ্ঠার মাধ্যমে তিনি সব দলকে রাজনৈতিক অধিকার ফিরিয়ে দিয়েছিলেন। তিনি দেশকে একটি তলাবিহীন ঝুড়ি থেকে সমৃদ্ধ বাংলাদেশে পরিণত করেছিলেন।

রবিবার (২ জুন ) রাজধানী কুয়ালালামপুরের কোতারায়া বাংলা মার্কেটের রয়েল রূপসী রেস্টুরেন্ট শহীদ জিয়াউর রহমানের ৪৩তম শাহাদাৎ বার্ষিকীতে মালয়েশিয়া বিএনপির সিনিয়র নেতা দাতো শ্রী মোহাম্মদ শহীদুল্লাহ শহীদ এই কথা বলেন।
তিনি আরও বলেন বর্তমান সরকার মানুষের ভোটের অধিকার হরণ করেছে উল্লেখ করে মানুষের অধিকার প্রতিষ্ঠায় ভেদাভেদ ভুলে সবাইকে ঐক্যবদ্ধভাবে কাজ করার আহ্বান জানান মালয়েশিয়া বিএনপির এই সিনিয়র নেতা।

বহুদলীয় গণতন্ত্রের প্রবক্তা শহীদ জিয়ার জনপ্রিয়তায় ষড়যন্ত্রকারীরা তাকে হত্যা করেন। তাঁকে হারিয়ে জাতি একজন দেশ প্রেমিক, সৎ রাষ্ট্রনায়ককে হারিয়েছে। তাঁর রাজনীতিই দেশের চলমান সঙ্কট থেকে জাতিকে রক্ষা করতে পারে।

শহীদ উল্লাহ শহীদ বলেন, আওয়ামী লীগের দু:শাসন থেকে জাতিকে রক্ষা করতে ঐক্যবদ্ধ আন্দোলনের বিকল্প নেই। এজন্য বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া ও ভারপ্রাপ্ত চেয়ারপারসন তারেক রহমানের নেতৃত্বে বিএনপি’র নেতা-কর্মী সহ দেশ প্রেমিক সকল নাগরিকের ঐক্য প্রয়োজন।

মালয়েশিয়া বিএনপির সিনিয়র নেতা দাতো শ্রী মোহাম্মদ শহীদ উল্লাহ শহীদের সভাপতিত্বে বক্তব্য রাখেন মালয়েশিয়া বিএনপির যুগ্নসাধারন সম্পাদক এসএম জাহাঙ্গীর আব্দুল্লাহ আল মামুনসহ অনেকে। অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন আব্দুল বাতেন মিন্টু ,মোঃ আব্দুল হামিদ, মোঃ শওকত হোসেন, মোঃ রহমান, মোঃ মনির প্রমুখ।

আলোচনা শেষে প্রয়াত রাষ্ট্রপতি জিয়াউর রহমানের আত্মার মাগফিরাত কামনা ও দলের চেয়ারপারসন খালেদা জিয়া এবং তারেক রহমানের সুস্বাস্থ্য, দীর্ঘায়ু কামনা করে মোনাজাত করা হয়।







সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত

এই ক্যাটেগরির আরো সংবাদ