শনিবার ০২ মার্চ ২০২৪ ১৮ ফাল্গুন ১৪৩০ বঙ্গাব্দ

দেশে কেউ না খেয়ে মারা গেছে, প্রমাণ করতে পারলে রাজনীতি ছেড়ে দিবো
প্রকাশ: রবিবার, ০৯ এপ্রিল ২০২৩, ০১:২০ পূর্বাহ্ণ

দেশে কোন স্থানে কেউ না খেয়ে মারা গেছে, এটি প্রমাণ করতে পারলে রাজনীতি ছেড়ে দেয়ার চ্যালেঞ্জ দিলেন আওয়ামী লীগ সভাপতিমণ্ডলীর সদস্য ও কৃষিমন্ত্রী ড. আব্দুর রাজ্জাক। শনিবার (৮ এপ্রিল) দুপুরে রাজধানীর জুরাইন রেলগেট এলাকায় খাদ্য সামগ্রী বিতরণ কার্যক্রম শেষে এ চ্যালেঞ্জ দেন তিনি।

এসময় মন্ত্রী অভিযোগ করে বলেন, দেশের মানুষ ভালো নেই- এটি প্রমাণে মরিয়া কিছু গণমাধ্যম। কৃষিমন্ত্রী আরও জানান, বিএনপি নির্বাচনে অংশ নিতে ভয় পায়। ইভিএম ব্যবস্থা তুলে নেয়ার পরও তারা তাতে সন্তুষ্ট নয়। নিরপেক্ষ নির্বাচনে হারলে তা মেনে নেবে আওয়ামী লীগ।

উল্লেখ্য, এর আগে গত ২৬শে মার্চ দৈনিক প্রথম আলোয় প্রকাশিত একটি সংবাদে একজন দিনমজুরের বক্তব্য প্রকাশিত হয়েছিল, যেখানে উদ্বৃত করা হয়, ‘পেটে ভাত না জুটলে স্বাধীনতা দিয়া কী করুম। বাজারে গেলে ঘাম ছুটে যায়। আমাগো মাছ, মাংস আর চাইলের স্বাধীনতা লাগব’। এই উদ্ধৃতির সঙ্গে একটি শিশুর ছবি ছিল, যে গ্রিলের ফাঁক দিয়ে স্মৃতিসৌধের দিকে তাকিয়ে রয়েছে। এ সংক্রান্ত ফেসবুক পোস্ট ও খবরের স্ক্রিনশট বেশ ভাইরাল হয়। প্রতিবেদনে ওই উক্তিটি আরেক ব্যক্তির হলেও শিশুটির ছবির বিভ্রান্তি তৈরি করেছে বলে অভিযোগ ওঠে।

পরবর্তীতে প্রথম আলো কর্তৃপক্ষ পোস্টটি সংশোধন করলেও এই খবরটিকে ‘মিথ্যা’ ও ‘রাষ্ট্রবিরোধী’ উল্লেখ করে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা দায়ের করা হয়।







সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত

এই ক্যাটেগরির আরো সংবাদ