বৃহস্পতিবার ২২ ফেব্রুয়ারি ২০২৪ ৯ ফাল্গুন ১৪৩০ বঙ্গাব্দ

নির্বাচনকে গ্রহণযোগ্য করতে প্রার্থীদের বার্তা দেওয়া হচ্ছে: সিইসি
প্রকাশ: বুধবার, ২০ ডিসেম্বর ২০২৩, ০২:৪৫ অপরাহ্ণ

আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন অবাধ, সুষ্ঠু ও গ্রহণযোগ্য করতে প্রার্থীদের বার্তা দেওয়া হচ্ছে বলে জানিয়েছেন প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী হাবিবুল আওয়াল। নির্বাচন প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ হবে এবং ভোটাররা কেন্দ্রে গিয়ে ভোট দেবেন বলেও এসময় আশাবাদ ব্যক্ত করেন তিনি।

বুধবার (২০ ডিসেম্বর) সকালে রাজশাহী সার্কিট হাউসে জেলার ছয়টি আসনের প্রার্থীদের সঙ্গে মতবিনিময় সভা শেষে তিনি এসব কথা বলেন।

সিইসি বলেন, নির্বাচনকে অবাধ, সুষ্ঠু ও গ্রহণযোগ্য করতে প্রার্থীদের বার্তা দেওয়া হচ্ছে। পাশাপাশি প্রার্থীদের পারস্পরিক সম্পর্ক বজায় রেখে আচরণবিধি মেনে চলে অবাধ সুষ্ঠু নির্বাচন অনুষ্ঠানে সহযোগিতা চাওয়া হয়েছে। কেউ আচারণ বিধি ভঙ্গ করলে কঠোর ব্যবস্থা নেওয়া হবে।

এর আগে মতবিনিময় সভায় রাজশাহী জেলার চারটি (রাজশাহী-১, রাজশাহী-৪, রাজশাহী-৫, রাজশাহী-৬) সংসদীয় আসনের নৌকা প্রতীকের প্রার্থী ব্যতীত অন্যান্য প্রতিদ্বন্দ্বী প্রার্থীরা তাদের স্ব স্ব আসনের নির্বাচনকে কেন্দ্র করে সার্বিক আইন-শৃঙ্খলা পরিস্থিতি সম্পর্কে উদ্বেগ প্রকাশ করেন। এসময় নৌকা প্রতীকের প্রার্থীরা স্বতন্ত্র প্রার্থীসহ কতিপয় প্রার্থীদেরকে পুলিশ প্রশাসন দিয়ে ভীতি তৈরি এবং অবৈধভাবে চাপ প্রয়োগের চেষ্টা করছেন বলে অভিযোগ করেন। তবে প্রধান নির্বাচন কমিশনার দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন অবাধ, সুষ্ঠু, নিরপেক্ষ এবং শান্তিপূর্ণভাবে সম্পন্ন করার লক্ষ্যে কমিশনের দৃঢ় প্রত্যয়ের কথা পুনর্ব্যক্ত করেন।

সভায় উপস্থিত ছিলেন, নির্বাচন কমিশনার রাসেদা সুলতানা, নির্বাচন কমিশন সচিব জাহাঙ্গীর আলম, বিভাগীয় কমিশনার ড. দেওয়ান মোহাম্মদ হুমায়ুন কবির, রাজশাহী জেলা প্রশাসক শামীম আহমেদ । সার্কিট হাউসের মতবিনিময় শেষে রাজশাহী জেলা শিল্পকলা একাডেমিতে প্রশাসনের সঙ্গে বৈঠকে যোগ দেন তিনি।

 







সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত

এই ক্যাটেগরির আরো সংবাদ