শুক্রবার ১৯ জুলাই ২০২৪ ৪ শ্রাবণ ১৪৩১ বঙ্গাব্দ

নির্বাচনে না এসে বিএনপি ভুল করেছে: লিটন
প্রকাশ: বুধবার, ২১ জুন ২০২৩, ১১:১৫ পূর্বাহ্ণ

রাজশাহী সিটি করপোরেশন নির্বাচনে শান্তিপূর্ণভাবে ভোট হচ্ছে। এই নির্বাচনে অংশ না নিয়ে বিএনপি ভুল করেছে মন্তব্য করেছেন মেয়র পদে আওয়ামী লীগের প্রার্থী এ এইচ এম খায়রুজ্জামান লিটন।

বুধবার (২১ জুন) সকাল ৯টার সময় নগরীর উপশহর স্যাটেলাইট টাউন হাইস্কুল কেন্দ্রে ভোট দেওয়া শেষে তিনি এ মন্তব্য করেন।

লিটন বলেন, ‘নির্বাচনে বিএনপি-জামায়াতে কাউন্সিলর প্রার্থী রয়েছে। তাদের নিজস্ব কিছু ভোটার রয়েছে। তাদের ভোটগুলো কোন খাতে যাবে সেটা জানি না। তবে উন্নয়নের দিকে তাকিয়ে হলেও তাদের নৌকায় ভোট দেওয়া উচিত।’

সিটি নির্বাচনে অংশ না নিয়ে বিএনপি ভুল করেছে উল্লেখ করে লিটন বলেন, ‘রাজশাহী সিটি করপোরেশন নির্বাচনে অংশ না নেওয়া বিএনপির অবশ্যই ভুল হয়েছে। তাদের নির্বাচনে অংশ নিতে হতো। সে ক্ষেত্রে তারা তাদের অবস্থান বুঝতে পারতো। আমরাও বুঝতে পারতাম। এ নির্বাচনটি প্রকৃত অর্থে ভালো হতো। তবে তারা না এলে কিছু করার নেই।’

নির্বাচনে ৬০ শতাংশের ওপরে ভোট পড়বে বলেও আশা প্রকাশ করেন ক্ষমতাসীন দলের এই মেয়র প্রার্থী। এর আগে সকাল ৯টায় সপরিবারে ভোট দিতে কেন্দ্রে আসেন খায়রুজ্জামান লিটন।

রাজশাহী সিটিতে ভোটার রয়েছেন ৩ লাখ ৫১ হাজার ৯৮২ জন। এর মধ্যে পুরুষ ১ লাখ ৭১ হাজার ১৬৭ জন এবং নারী ১ লাখ ৮০ হাজার ৮০৯ জন, হিজড়া ৬ জন। ভোটকেন্দ্র ১৫৫টি এবং ভোটকক্ষ ১ হাজার ১৫৩টি।

মেয়র পদে প্রার্থীরা হলেন- আওয়ামী লীগের এইচ এম খায়রুজ্জামান লিটন (নৌকা); জাতীয় পার্টির মো. সাইফুল ইসলাম স্বপন (লাঙ্গল); ইসলামী আন্দোলন বাংলাদেশের মো. মুরশিদ আলম (হাতপাখা) এবং জাকের পার্টির মো. লতিফ আনোয়ার (গোলাপ ফুল)। এ ছাড়া ১০টি সংরক্ষিত নারী কাউন্সিলর পদে ৪৬ জন এবং ৩০টি সাধারণ কাউন্সিলর পদে ১১১ প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।







সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত

এই ক্যাটেগরির আরো সংবাদ