শনিবার ২০ এপ্রিল ২০২৪ ৭ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ

প্রয়োজনে হাইকোর্টে যাবো: হিরো আলম
প্রকাশ: সোমবার, ১৯ জুন ২০২৩, ০১:১২ অপরাহ্ণ

সামাজিক যোগাযোগামাধ্যমের আলোচিত অভিনেতা আশরাফুল হোসেন আলম ওরফে হিরো আলম মনোনয়নপত্র ফিরে পেতে নির্বাচন কমিশনে আপিল করেছেন। এখানে ব্যর্থ হলে হাইকোর্টে যাওয়ার ঘোষণাও দিয়েছেন তিনি।

বিষয়টি হিরো আলম নিজে নিশ্চিত করেছেন সোমবার সকালে।

তিনি বলেন, আমি এখন রাজধানীর আগারগাঁওয়ে নির্বাচন ভবনে প্রার্থিতা ফিরে পেতে আবেদন জমা করতে যাচ্ছি। কাগজপত্র সব দিয়ে আমি এখানে জমা দেবো। এখন বাদ-বাকিটা তাদের যাচাই-বাছাইয়ে বুঝতে পারবো। তারা সুষ্ঠু বিচার করলো নাকি অবিচার করলো। এখান থেকে বাতিল করলে আমি আবার হাইকোর্টে যাবো।

গত ১৮ জুন ঢাকা-১৭ আসনের উপ-নির্বাচনে স্বতন্ত্র প্রার্থী আশরাফুল হোসেন আলমের (হিরো আলম) মনোনয়নপত্র বাতিল করে নির্বাচন কমিশন (ইসি)। তার সঙ্গে আরও সাতজন প্রার্থীর মনোনয়নপত্র বাতিল করা হয়।

রোববার (১৮ জুন) যাচাই-বাছাই শেষে নির্বাচন কর্মকর্তা ও ঢাকার জ্যেষ্ঠ জেলা নির্বাচন কর্মকর্তা মো. মুনীর হোসাইন খান তাদের মনোনয়নপত্র বাতিল ঘোষণা করেন।

তিনি জানান, উপ-নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করতে ১৫ প্রার্থী মনোনয়নপত্র জমা দিয়েছিলেন। যাচাই-বাছাই শেষে ৭ জনের মনোনয়নপত্র বৈধ বিবেচিত হয়েছে। বাকি ৮ জনের মনোনয়নপত্র বাতিল করা হয়েছে। যাদের মনোনয়নপত্র বাতিল হয়েছে, তারা চাইলে নির্বাচন কমিশনে আপিল করতে পারবেন।

নির্বাচন কর্মকর্তা জানান, হিরো আলম স্বতন্ত্র প্রার্থী হিসেবে মনোনয়নপত্র জমা দেন। নিয়ম অনুযায়ী- কোনো আসনে স্বতন্ত্র প্রার্থী হতে সেই আসনে মোট ভোটারের ১ শতাংশ ভোটারের সমর্থন প্রয়োজন হয়। ভোটারদের নাম, পরিচয় ও স্বাক্ষর মনোনয়নপত্রের সঙ্গে জমা দিতে হয়। হিরো আলম যেসব ভোটারের সই জমা দিয়েছেন, তা যাচাই করতে গিয়ে অমিল পেয়েছে নির্বাচন কমিশন। এ কারণে তার মনোনয়নপত্র বাতিল করা হয়েছে।

 







সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত

এই ক্যাটেগরির আরো সংবাদ