মঙ্গলবার ০৫ মার্চ ২০২৪ ২১ ফাল্গুন ১৪৩০ বঙ্গাব্দ

প্রার্থীকে গেট আউট বলে বের করে দেবার অভিযোগ সিইসির বিরুদ্ধে
প্রকাশ: রবিবার, ১০ ডিসেম্বর ২০২৩, ০২:৪১ অপরাহ্ণ

টাঙ্গাইল-৬ আসনের প্রার্থী কাজী এটিএম আনিসুর রহমান বুলবুলকে গেট আউট বলে হাইকোর্টে যেতে বলেছেন প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী হাবিবুল আউয়াল।

কাজী এটিএম আনিসুর রহমান বুলবুল ৩৮ মিনিট আগেই অংশগ্রহণ করেন আপিল শুনানিতে। কিন্তু নির্ধারিত সময়ের আগে শুনানি শেষ করে নির্বাচন কমিশন (ইসি)। তবে যথাসময়ে এই প্রার্থী শুনানিতে অংশ নিলে তাকে ডিসকোয়ালিফাইড করে কমিশন। বিষয়টি জানতে চাইলে প্রার্থীকে প্রধান নির্বাচন কমিশনার বলেন, গেট আউট।

রোববার (১০ ডিসেম্বর) আগারগাঁওয়ের নির্বাচন ভবনের অডিটরিয়ামে শুনানিতে অংশ নিতে না পেরে সাংবাদিকদের কাছে এ অভিযোগ করেন টাঙ্গাইল-৬ আসনের স্বতন্ত্র প্রার্থী বুলবুল। শুধু তাই নয়, প্রার্থীর অভিযোগ মতে সিইসি শুধু গেট আউটই বলেননি, তাকে পুলিশ দিয়ে শুনানি না করে বের করে দেওয়া হয়েছে।

আনিসুর রহমান বুলবুল বলেন, ‘আমি শুনানির আধাঘণ্টা আগে এসেছি। আমি ভেতরে যাওয়ার পর আমাকে বলা হলো আপনার হেয়ারিং হয়ে গেছে। আমার সাংবিধানিক অধিকার ক্ষুন্ন করা হয়েছে। প্রথমে জেলাতে আমার সঙ্গে প্রতারণা করা হয়েছে। এখানেও ঠিক একই অবস্থা করা হলো। আমি তাকে বিনীত অনুরোধ করার পরও তারা বললো না, হবে না।’

তিনি বলেন, ‘আমার শুনানি ১২টায় ছিল। কিন্তু প্রধান নির্বাচন কমিশনার বললো নো, আপনি হাইকোর্টে যান। আমার সময়ের আগে কেন তারা হেয়ারিং করলো প্রশ্ন রাখেন তিনি।’

সিইসি কি আপনার সঙ্গে দুর্ব্যবহার করেছেন এমন প্রশ্নে তিনি বলেন, ‘আপনার শুনানি আগেই হয়ে গেছে। গেট আউট, আপনার আইনজীবী সময়ের জন্যও কিছু বলেনি। এরপর পুলিশ দিয়ে আমাকে বের করে দিয়েছেন তারা। এটা ষড়যন্ত্র করে করা হয়েছে। আমি হাইকোর্টে যাবো।







সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত

এই ক্যাটেগরির আরো সংবাদ