শনিবার ২০ এপ্রিল ২০২৪ ৭ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ

বাংলাদেশে ছাত্রলীগ চুয়েট শাখায় কর্মীসভা অনুষ্ঠিত
প্রকাশ: বুধবার, ০৪ অক্টোবর ২০২৩, ১০:০৪ অপরাহ্ণ

হাবিব আসলাম, চুয়েট প্রতিনিধি: গতকাল (বুধবার) আনুমানিক সকাল ১১ টায় বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয়  মিলনায়তনে বাংলাদেশে ছাত্রলীগ চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (চুয়েট) শাখায় কর্মীসভা অনুষ্ঠিত হয়। উক্ত কর্মীসভাটি সঞ্চালনা করেন  বাংলাদেশে ছাত্রলীগের কেন্দ্রীয় যুগ্ম সাধারণ সম্পাদক ফয়সাল মাহমুদ।এছাড়া প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চুয়েটের উপাচার্য অধ্যাপক রফিকুল আলম। স্মার্ট বাংলাদেশ বিনির্মাণ ও তরুণ প্রজন্মকে ঐক্যবদ্ধ করাই ছিল এই সভার মূল লক্ষ্য।
এ সময় প্রধান অতিথির বক্তব্যে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য বলেন, দেশের উন্নতি অগ্রগতির পথে যেসব অপশক্তি বাঁধা হয়ে দাঁড়ায় আমরা তাদের ধীক্কার জানাই। ১৯৭১ সালে ছাত্রসমাজ যেভাবে বিজয় ছিনিয়ে এনেছিল আমাদেরও এভাবে অপশক্তির বিরুদ্ধে দাঁড়াতে হবে। আমরা আগামী নির্বাচনে ব্যালট পেপারের মাধ্যমে আবারো মাননীয় প্রধানমন্ত্রীকে নির্বাচিত করতে চাই।
এছাড়া উপাচার্য অতিদ্রুত চুয়েটে ছাত্রলীগের কমিটি গঠন করে দিতে কেন্দ্রীয় নেতৃবৃন্দকে আহবান জানান।
সভায় অতিথি হিসেবে আরো উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের ছাত্রকল্যাণ অধিদপ্তরের পরিচালক অধ্যাপক রেজাউল করিম, বাংলাদেশ ছাত্রলীগ কেন্দ্রীয় কমিটির সহ-সভাপতি আবু সাঈদ কনক, এনামুল হক তানান, জাকারিয়া দস্তগীর, তথ্য ও গবেষণা সম্পাদক মুসান্না আল গালিব, সাহিত্য বিষয়ক সম্পাদক লুৎফুর রহমান, কর্মসূচি ও পরিকল্পনা বিষয়ক সম্পাদক সাফওয়ান চৌধুরী ও উপ-দপ্তর সম্পাদক মুজিবুল বাশার।
কর্মীসভায় নেতাকর্মীরা চুয়েট শাখা ছাত্রলীগের পূর্ণাঙ্গ কমিটি গঠন এবং শাখার কার্যক্রম গতিশীল করার জন্য নানা দিক নির্দেশনা প্রদান করেন। পাশাপাশি চুয়েট শাখার কর্মীদের সাথে মতবিনিময় করেন৷  কর্মীসভায় দায়িত্ব প্রাপ্ত কেন্দ্রীয় নেতারা অক্টোবর মাসের মধ্যে চুয়েট ছাত্রলীগের নতুন কমিটি প্রদান এবং চুয়েট শাখা ছাত্রলীগের শীর্ষপদ প্রত্যাশি ২১ জন ছাত্রনেতার জীবন বৃত্তান্ত গ্রহণের বিষয় নিশ্চিত করেন।
উল্লেখ্য যে, প্রায় ১ বছর পূর্বে চুয়েট শাখা ছাত্রলীগের কমিটি বিলুপ্ত ঘোষণার প্রায় ১ বছর পর চুয়েটে আসছে ছাত্রলীগের নতুন নেতৃত্ব।







সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত

এই ক্যাটেগরির আরো সংবাদ