শনিবার ১৮ মে ২০২৪ ৪ জ্যৈষ্ঠ ১৪৩১ বঙ্গাব্দ

বাংলাদেশ ক্রিকেট বোর্ডেও কি আসছে পরিবর্তন?
প্রকাশ: সোমবার, ০৬ নভেম্বর ২০২৩, ০৫:০৭ অপরাহ্ণ

বিশ্বকাপ শেষ হওয়ার আগেই ভেঙে দেওয়া হয়েছে লঙ্কান ক্রিকেট বোর্ড। শ্রীলঙ্কার ক্রিকেটের মহানায়ক ’৯৬‌’র বিশ্বকাপজয়ী লঙ্কান স্কোয়াডের অধিনায়ক অর্জুনা রানাতুঙ্গাকে অন্তর্বর্তীকালীন সময়ের জন্য শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ডের দায়িত্ব দেওয়া হয়েছে।

বিশ্বকাপে শ্রীলঙ্কার চেয়েও চরম ব্যর্থ বাংলাদেশের ক্রিকেট। তবে কি কোনো রদবদল বা পরিবর্তনের ছোঁয়া লাগবে বাংলাদেশ ক্রিকেট বোর্ডে? হেড কোচ, নির্বাচক কমিটি এবং অধিনায়ক পদে কোনো পরিবর্তন আসার সম্ভাবনা আছে?

এরই মধ্যে গুঞ্জন বিশ্বকাপ ব্যর্থতার জন্য প্রধান কোচ চন্ডিকা হাথুরুসিংহে এবং অধিনায়ক সাকিব আল হাসানের কাছে ব্যাখ্যা চাইবে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

তবে এখনই হেড কোচ পদে পরিবর্তন আনা হবে না। কারণ, হাথুরুসিংহের সঙ্গে ২০২৪ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপ পর্যন্ত চুক্তি। এর আগে হাথুরুকে দায়িত্বচ্যুত করার কোনো চিন্তাভাবনা নেই বিসিবির। তবে নির্বাচক কমিটিতে পরিবর্তন আসতে পারে।

নির্বাচকদের সঙ্গে নতুন করে চুক্তি না করার কথাই নাকি ভাবছে বিসিবি। ক্রিকেট বোর্ড কি সত্যিই এমন কোনো চিন্তা করছে? বোর্ডের এখনকার ভাবনা কি?

বিসিবি পরিচালক ও জাতীয় দল পরিচালনা এবং পরিচর্যার দায়িত্বে থাকা স্ট্যান্ডিং কমিটি ক্রিকেট অপারেশন্সের প্রধান জালাল ইউনুসের কাছে এ প্রশ্ন রাখা হলে তিনি বলেন, ‘এখনো বিশ্বকাপ চলছে। আজ ৬ নভেম্বর শ্রীলঙ্কার সাথে গুরুত্বপূর্ণ ম্যাচ। চ্যাম্পিয়ন্স ট্রফিতে খেলার ব্যাপার আছে। তারপরও অস্ট্রেলিয়ার সাথেও খেলা বাকি। এক কথায় আরও দুটি ম্যাচ আছে আমাদের। এ সময় আমাদের (বিসিবির) পরবর্তী পদক্ষেপ কি- তা বলা সমীচীন নয়।’

তাহলে কি আপনাদের কোনো বক্তব্য নেই বিশ্বকাপে ব্যর্থতা নিয়ে? বোর্ড কি এ ব্যর্থতা কেন- তাও খুঁটিয়ে দেখবে না? আপনারা কি কিছুই বলবেন না?

সাথে আলাপে জালাল উত্তরে বলেন, ‘আমরা এখন কিছুই বলবো না। বলার সময়ও এটা নয়। টিম বাংলাদেশেষর বিশ্বকাপ পারফরম্যান্স নিয়ে বোর্ডের চিন্তা-ভাবনা নিয়ে এখন একটি কথাও বলতে চাই না। তবে খেলা শেষ হলে বোর্ড থেকে জানানো হবে আমরা কি করবো।’

জালাল আরও যোগ করেন, ১১ নভেম্বর অস্ট্রেলিয়ার সাথে শেষ ম্যাচ হওয়ার পর বোর্ডের ভাষ্য আনুষ্ঠানিকভাবে জানানো হবে।







সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত

এই ক্যাটেগরির আরো সংবাদ