শুক্রবার ১৯ জুলাই ২০২৪ ৪ শ্রাবণ ১৪৩১ বঙ্গাব্দ

বান্ধবীকে উড়ন্ত প্লেনে বসিয়ে গল্পে মত্ত পাইলট!
প্রকাশ: শুক্রবার, ২১ এপ্রিল ২০২৩, ০৯:১৫ অপরাহ্ণ

উড়ন্ত প্লেনে বান্ধবীকে ডেকে ককপিটে বসান পাইলট। আর সেভাবেই খোশগল্প করেই কাটিয়ে দেন গোটা যাত্রাপথ! সম্প্রতি এমন ঘটনা ঘটেছে ভারতের রাষ্ট্রীয় উড়োজাহাজ সংস্থা এয়ার ইন্ডিয়ার একটি ফ্লাইটে। এ বিষয়ে এরই মধ্যে তদন্তের নির্দেশ দিয়েছে দেশটির ডিরেক্টরেট জেনারেল অব সিভিল এভিয়েশন (ডিজিসিএ)।

ভারতীয় সংবাদমাধ্যমগুলোর খবরে জানা যায়, ঘটনাটি ঘটেছিল গত ২৭ ফেব্রুয়ারি। সেদিন দুবাই থেকে দিল্লি যাচ্ছিল এয়ার ইন্ডিয়ার একটি প্লেন।

প্লেনটি আকাশে ওড়ার কিছুক্ষণ পরেই বান্ধবীকে ডেকে পাঠান পাইলট। যাত্রীদের মধ্যে বসেছিলেন ওই নারী। তবে পাইলটের আহ্বানে যাত্রার শুরুতেই ককপিটে ঢুকে পড়েন তিনি। এরপর প্রায় তিন ঘণ্টার যাত্রাপথের পুরোটাই ককপিটে ছিলেন ওই নারী।

ডিজিসিএ’র এক উচ্চপদস্থ কর্মকর্তা বলেছেন, এই কাজ পাইলটদের আচরণবিধির সম্পূর্ণ বিরোধী। নামপ্রকাশে অনিচ্ছুক ওই কর্মকর্তা বলেন, অভিযুক্ত পাইলট নিরাপত্তা সংক্রান্ত নিয়ম লঙ্ঘন করেছেন। শুধু তাই নয়, এমন আচরণের কারণে প্লেন উড্ডয়নের ক্ষেত্রে মনসংযোগে ব্যাঘাত ঘটতে পারত। প্লেন ও যাত্রী- উভয়ের সুরক্ষাই হুমকির মুখে ফেলেছিলেন ওই পাইলট।

এরই মধ্যে অভিযুক্ত পাইলটের বিরুদ্ধে তদন্তের নির্দেশ দিয়েছে ডিজিসিএ। তদন্তের পরে অপরাধের গুরুত্ব অনুযায়ী শাস্তির নির্দেশ দেওয়া হবে বলে জানা গেছে।

অভিযোগ প্রমাণিত হলে পাইলটকে বহিষ্কার করা হতে পারে। এমনকি কেড়ে নেওয়া হতে পারে তার লাইসেন্সও। তবে এ ঘটনায় মুখ খুলতে চায়নি এয়ার ইন্ডিয়া।

 







সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত

এই ক্যাটেগরির আরো সংবাদ