শনিবার ১৮ মে ২০২৪ ৪ জ্যৈষ্ঠ ১৪৩১ বঙ্গাব্দ

মাতারবাড়ীতে আরও একটি জাহাজ ৬৪ হাজার টন কয়লা নিয়ে
প্রকাশ: শুক্রবার, ২৩ জুন ২০২৩, ০৭:৪৮ অপরাহ্ণ

চট্টগ্রাম বন্দরের কর্তৃপক্ষের নেতৃত্বে এবার ৬৪ হাজার ৩০০ টন কয়লাবাহী পঞ্চম জাহাজটি ভিড়েছে মাতারবাড়ী গভীরসমুদ্র বন্দর টার্মিনালে। শুক্রবার (২৩ জুন) বেলা সাড়ে ১১টায় ‘এমভি নেভিয়স আম্বার’ নামের জাহাজটি কোল পাওয়ার টার্মিনালে বার্থিং করে।

চট্টগ্রাম বন্দরের পাইলটরা ২২৯ মিটার দৈর্ঘ্যের এবং সাড়ে ১২ মিটার গভীরতার জাহাজটি নিরাপদে কোল পাওয়ার টার্মিনালে বার্থিং করে বলে জানিয়েছেন বন্দরের উপ-সংরক্ষক ক্যাপ্টেন ফরিদুল আলম।

বন্দর কর্তৃপক্ষ জানায়, পানামা পতাকাবাহী জাহাজটি ৬৪ হাজার ৩০০ টন কয়লা নিয়ে ইন্দোনেশিয়ার তারাহান বন্দর থেকে মাতারবাড়ীতে আসে। শুক্রবার বেলা সাড়ে ১১টায় চট্টগ্রাম বন্দরের শক্তিশালী টাগ কাণ্ডারি ২ ও ৪ সহ চারটি টাগের সহায়তায় বন্দরের বহির্নোঙরে থেকে ব্রেক ওয়াটার দিয়ে কয়লা বিদ্যুৎকেন্দ্রের জেটিতে নেওয়া হয় জাহাজটি। চট্টগ্রাম বন্দরের পাইলট ক্যাপ্টেন মাসুদ হোসাইন ও ক্যাপ্টেন শামস বহির্নোঙর থেকে জাহাজটি কোল পাওয়ার জেটিতে নিয়ে আসেন। জাপানের সহযোগিতায় মাতারবাড়ীতে গড়ে ওঠা ১২০০ মেগাওয়াট বিদ্যুৎকেন্দ্রের জন্য দুই মাসে মাতারবাড়ী গভীর সমুদ্রবন্দরে পাঁচটি জাহাজে এল ৩ লাখ টনের বেশি টন কয়লা।

এর আগে গত ২৫ এপ্রিল ৬৭ হাজার টন কয়লা নিয়ে প্রথম জাহাজ হিসেবে ‘এমভি অউসো মারো’ মাতারবাড়ী কোল পাওয়ার টার্মিনালে ভিড়ে।







সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত

এই ক্যাটেগরির আরো সংবাদ