বৃহস্পতিবার ২২ ফেব্রুয়ারি ২০২৪ ৯ ফাল্গুন ১৪৩০ বঙ্গাব্দ

মামলা করে নিরাপত্তাহীনতায় ভুগছেন সিলেটের নারী সাংবাদিক
প্রকাশ: বৃহস্পতিবার, ১২ অক্টোবর ২০২৩, ০২:৫১ অপরাহ্ণ

সিলেট প্রতিনিধিঃ  সিলেট সাইবার ট্রাইব্যুনালের বিচারক মো. মনির কামালের আদালতে একটি মামলা দায়ের করেন এক নারী সাংবাদিক। মামলায় আসামি করা হয়েছে সাপ্তাহিক বৈচিত্র্যময় সিলেট পত্রিকার সম্পাদক ও সিলেট সরকারী কারিগরি প্রশিক্ষন কেন্দ্র (পুরুষ) এর প্রশিক্ষক আবুল কাশেম রুমন এবং সাপ্তাহিক বৈচিত্র্যময় সিলেট পত্রিকার ব্যবস্থাপনা সম্পাদক নুরুদ্দিন রাসেলকে।

গত ৩ অক্টোবর সিলেট সাইবার ট্রাইব্যুনালে এ মামলা দায়ের করা হয়। মামলা দায়েরের পর থেকে আসামিদের হুমকিতে একটি শিশুকন্যা নিয়ে জীবনের নিরাপত্তাহীনতায় ভুগছেন ওই নারী। ওই নারী সাংবাদিক গত ৮ অক্টোবর জীবনের নিরাপত্তা চেয়ে সিলেটের নির্বাহী ম্যাজিস্ট্রেট আদালতে ফৌজদারী কার্যবিধির ১০৭ ধারা একটি মামলা দায়ের করেন।

মামলার এজহার সূত্রে জানা গেছে, বিবাদী আবুল কাশেম রুমন ও নুরুদ্দিন রাসেল প্রকাশ্যে ওই নারী সাংবাদিককে প্রাণনামের হুমকি প্রদান করেন। এমনকি মামলা তোলে নেওয়ার জন্য চাপ সৃষ্টি করেন। মামলা তোলে না নিলে ওই নারীর শিশুকন্যাকে উঠিয়ে নিয়ে যাবে। এখন তিনি তাদের এহেন হুমকিতে শিশু মেয়েকে নিয়ে নিজের বাসা ছেড়ে স্বজনদের বাসায় আশ্রয় নিয়েছেন।

যার সাইবার মামলা নং- ১৯৮/২০২৩ ইং, ধারা: সাইবার সিকিউরিটি আইন ২০২৩ এর ২৫, ২৯, ৩১ ও ৩৫। মামলাটি তদন্তের জন্য পিবিআইকে দায়িত্ব দেয়া হয়েছে।







সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত

এই ক্যাটেগরির আরো সংবাদ