শুক্রবার ১৯ জুলাই ২০২৪ ৪ শ্রাবণ ১৪৩১ বঙ্গাব্দ

মামলা স্থগিত চেয়ে পরীমণির আবেদন কার্যতালিকায়
প্রকাশ: বৃহস্পতিবার, ১৫ জুন ২০২৩, ১১:২৫ পূর্বাহ্ণ

চিত্রনায়িকা পরীমণির বিরুদ্ধে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে করা মামলা চূড়ান্তভাবে স্থগিত চেয়ে করা আবেদনের শুনানির জন্য হাইকোর্টের কার্যতালিকায় (কজলিস্ট) রয়েছে।

বৃহস্পতিবার (১৫ জুন) হাইকোর্টের বিচারপতি মোস্তফা জামান ইসলাম ও বিচারপতি মো. আমিনুল ইসলামের সমন্বয়ে গঠিত বেঞ্চ এই মামলাটি শুনানির জন্য রয়েছে।

এর আগে গত ৮ জুন এ আবেদনের শুনানি শুরু হয়। সেদিন এ বিষয়ে পরবর্তী শুনানির জন্যে আজকের দিন ঠিক করেন আদালত। তারই ধারাবাহিকতায় আজ সেটি শুনানির জন্য তালিকায় রয়েছে।

আদালতে সেদিন পরীমণির পক্ষে শুনানিতে ছিলেন অ্যাডভোকেট শাহ মনজুরুল হক। তার সঙ্গে ছিলেন আইনজীবী অ্যাডভোকেট শাহীনুজ্জামান শাহীন ও অ্যাডভোকেট সৈয়দা নাসরিন। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল ব্যারিস্টার সারোয়ার হোসেন বাপ্পি।

পরীমণির আইনজীবী অ্যাডভোকেট শাহীনুজ্জামান শাহীন জানান, শুনানিতে পরীমণিকে গ্রেফতারের পর মামলা করা, পাশেই পুলিশ থাকার পরও অপর একটি সংস্থা কর্তৃক তাকে গ্রেফতারের বিষয়ে শুনানি হয়েছে। তবে আদালত আগামী দিনে আরও প্রস্তুতি নিয়ে শুনানিতে আসতে বলেছেন। আশা করি এ বিষয়ে আজ আবারও শুনানি হবে।

এর আগে হাইকোর্টের সংশ্লিষ্ট শাখায় আবেদন করেন পরীমণির আইনজীবী। গত ৯ জানুয়ারি আপিল বিভাগের জ্যেষ্ঠ বিচারপতি মো. নুরুজ্জামানের নেতৃত্বাধীন আপিল বিভাগ পরীমণির বিরুদ্ধে করা মামলার কার্যক্রম ৬ মাস স্থগিত থাকবে বলে আদেশ দেন। একই সঙ্গে পরীমণির বিরুদ্ধে দায়ের করা মামলা বাতিল প্রশ্নে জারি করা রুল ৬ মাসের মধ্যে নিষ্পত্তির নির্দেশ দেওয়া হয়। এই ৬ মাসের মধ্যে রুল নিষ্পত্তি না হলে বিচারিক আদালতে পুনরায় পরীমণির বিরুদ্ধে মাদক মামলা শুরু হবে বলেও জানানো হয়।

গত বছরের ৮ মার্চ মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে চিত্রনায়িকা পরীমণির বিরুদ্ধে করা মামলার কার্যক্রম স্থগিত করে হাইকোর্টের দেওয়া আদেশ স্থগিত করেন আপিল বিভাগের চেম্বার আদালত। হাইকোর্টের আদেশ স্থগিত চেয়ে রাষ্ট্রপক্ষের করা আবেদনের শুনানি নিয়ে বিচারপতি ওবায়দুল হাসানের চেম্বার আদালত এ আদেশ দেন।।

২০২১ সালের ৪ আগস্ট রাজধানীর বনানীতে পরীমণির বাসায় অভিযান চালায় র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)। দাবি করা হয়, সেসময় বাসা থেকে বিদেশি বিভিন্ন ব্র্যান্ডের বিপুল পরিমাণ দামি মদ, মদের বোতলসহ অন্যান্য মাদকদ্রব্য জব্দ করা হয়। এ ঘটনায় করা মামলায় পরীমণিকে গ্রেফতার করা হয়। ওই বছরের ৪ অক্টোবর আদালতে পরীমণিসহ তিনজনের বিরুদ্ধে অভিযোগপত্র জমা দেয় পুলিশের অপরাধ তদন্ত বিভাগ (সিআইডি)।

অভিযোগ গঠনের পর ওই মামলা বাতিল চেয়ে পরীমণির করা আবেদনের শুনানি নিয়ে গত বছরের ১ মার্চ হাইকোর্ট রুল দিয়ে মামলার কার্যক্রম তিন মাসের জন্য স্থগিত করেন। সেই আদেশ স্থগিত চেয়ে পরে আবেদন করে রাষ্ট্রপক্ষ।







সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত

এই ক্যাটেগরির আরো সংবাদ