শুক্রবার ০৮ ডিসেম্বর ২০২৩ ২৩ অগ্রহায়ণ ১৪৩০ বঙ্গাব্দ

মুন্সীগঞ্জে ট্রলারডুবিতে নিহত বেড়ে ৮, নিখোঁজ অনেকে
প্রকাশ: রবিবার, ০৬ আগস্ট ২০২৩, ১১:৪২ পূর্বাহ্ণ

মুন্সিগঞ্জ জেলার লৌহজং উপজেলায় পদ্মার শাখা নদীতে বালুবাহী জাহাজের ধাক্কায় অর্ধশতাধিক যাত্রীসহ পিকনিকের ট্রলার ডুবে গেছে। এ ঘটনায় এখন পর্যন্ত আটজনের মরদেহ উদ্ধার করা হয়েছে। এ ঘটনায় ৩৪ জনকে জীবিত উদ্ধার করা হলেও নিখোঁজ রয়েছেন পাঁচজন। তাদের উদ্ধারে কাজ চালাচ্ছে ফায়ার সার্ভিস।
শনিবার রাত সাড়ে ৮টার দিকে লৌহজং উপজলার রসকাঠির কাছে এ দুর্ঘটনা ঘটে। তাৎক্ষণিকভাবে মৃতদের পরিচয় জানা যায়নি।

জানা যায়, পদ্মা নদীর মাওয়া পয়েন্ট থেকে সিরাজদিখান এর দিকে যাচ্ছিলো পিকনিকের ট্রলারটি। রাত আটটার দিকে ঈদের পাড়া ইউনিয়নের রসকাঠি এলাকায় পৌঁছালে অন্ধকারে একটি বালুবাহী বাল্কহেড ট্রলারটিকে ধাক্কা দেয়। এতে যাত্রীসহ ডুবে যায় ট্রলারটি।

এসময় অনেকে সাঁতরে তীরে উঠতে পারলেও নিখোঁজ হয় বাকিরা। খবর পেয়ে ফায়ার সার্ভিস উদ্ধার কার্যক্রম শুরু করে।

ফায়ার সার্ভিসের ডিউটি অফিসার রাফি আল ফারুক সংবাদমাধ্যমকে জানান, ট্রলারটিতে ৪৬ জন যাত্রী ছিল। এ ঘটনায় প্রথমে ছয়জনের মরদেহ উদ্ধার করা হয়েছিল। পরে আরও দুই মরদেহ উদ্ধার করা হয়। নিহতদের মধ্যে নারী ও শিশু রয়েছে।

মুন্সীগঞ্জের পুলিশ সুপার মোহাম্মদ আসলাম খান জানান, সিরাজদিখান থেকে অর্ধশতাধিক যাত্রী নিয়ে ট্রলারটি পদ্মা সেতু ও সেতার আমপাশ দিনভর ঘুরে আবার সিরাজদিখানে ফিরছিল। পথিমধ্যে বালুবাহী জাহাজের ধাক্কায় ট্রলারটি ডুবে যায়। ট্রলারে বেশ কয়েকজন শিশু ও নারী ছিল। স্থানীয় লোকজন যাত্রীদের উদ্ধার করে।







সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত

এই ক্যাটেগরির আরো সংবাদ