শুক্রবার ১৯ জুলাই ২০২৪ ৪ শ্রাবণ ১৪৩১ বঙ্গাব্দ

যুক্তরাষ্ট্রে বন্দুক হামলা, হামলাকারীসহ নিহত ৯
প্রকাশ: রবিবার, ০৭ মে ২০২৩, ১১:৪৩ পূর্বাহ্ণ

যুক্তরাষ্ট্রের টেক্সাসে বন্দুক হামলায় ৮ জন নিহত হয়েছেন। পরে পুলিশের গুলিতে নিহত হন বন্দুকধারী। ডালাসের উত্তরে অ্যালেন শহরের একটি শপিং মলে এ হামলা হয়।

প্রত্যক্ষদর্শীরা বলছেন, এক ব্যক্তি পথচারীদের ওপর নির্বিচারে গুলি চালাচ্ছিলেন। এ কারণে শপিংমল থেকে কয়েকশ মানুষকে সরিয়ে নেওয়া হয়।

পুলিশ বলেছে, তারা বন্দুকধারীকে গুলি করে হত্যা করেছে। হামলায় বন্দুকধারী একাই ছিল বলে ধারণা করা হচ্ছে। নিহতদের মধ্যে কয়েকজন শিশু বলে জানা গেছে। অন্তত সাতজনকে হাসপাতালে চিকিৎসা দেওয়া হচ্ছে; যাদের মধ্যে তিনজন গুরুতর আহত।

শহরের ফায়ার চিফ জোনাথন বয়েড বলেন, ‘বন্দুকধারীসহ সাতজনকে ঘটনাস্থলেই মৃত ঘোষণা করা হয়। দুই জন পরে হাসপাতালে মারা যান’।

শহরের পুলিশ প্রধান ব্রায়ান হার্ভে বলেন, ‘একজন পুলিশ কর্মকর্তা গুলির শব্দ শুনে ঘটনাস্থলে যান। পরে তিনি বন্দুকধারীকে গুলি করেন’।

টেক্সাসের গভর্নর গ্রেগ অ্যাবট এই ঘটনাকে মর্মান্তিক বলে বর্ণনা করেছেন। তিনি বলেছেন, স্থানীয় কর্তৃপক্ষকে যে কোনও সহায়তা দিতে প্রস্তুত আছে রাজ্য। ঘটনাস্থলের ভিডিও থাকলে স্থানীয়দের এফবিআই এর সঙ্গে যোগাযোগ করতে বলেছে পুলিশ।

কয়েকজন প্রত্যক্ষদর্শী বন্দুকধারীকে কালো পোশাক পরা পরিহিত বলে বর্ণনা করেছেন। একজন বলেন, ‘শুরুতে দশবার গুলির শব্দ পেয়েছি। পরে আরও দশ থেকে পনেরোটি গুলি। লোকটি কালো পোশাক পরে ছিলেন। তিনি মানুষদের লক্ষ্য করে গুলি করছিলেন’।

বন্দুক সহিংসতা আর্কাইভ অনুসারে, এ বছর এখন পর্যন্ত যুক্তরাষ্ট্রে কমপক্ষে ১৯৮টি গুলির ঘটনা ঘটেছে, যার প্রতিটিতে ৪ বা তার বেশি লোক নিহত বা আহত হয়েছেন। এ সপ্তাহের শুরুর দিকে টেক্সাসে পুলিশ এক ব্যক্তিকে গ্রেপ্তার করেছে যিনি ৯ বছর বয়সী এক শিশুসহ পাঁচ প্রতিবেশীকে গুলি করে হত্যা করেছেন।

সূত্র: বিবিসি

 







সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত

এই ক্যাটেগরির আরো সংবাদ