শনিবার ১৮ মে ২০২৪ ৪ জ্যৈষ্ঠ ১৪৩১ বঙ্গাব্দ

শিরোপার একেবারে নিকটে অপ্রতিরোধ্য ম্যানসিটি
প্রকাশ: সোমবার, ১৫ মে ২০২৩, ০১:৩১ অপরাহ্ণ

ইংলিশ প্রিমিয়ার লিগের শিরোপার পথে আগেই এগিয়ে গিয়েছিলো পেপ গার্দিওলার শিষ্যরা। আর্সেনালের সঙ্গে ব্যবধান তৈরি করে নিয়েছিলো ৪ পয়েন্টের। এখন বাকি ম্যাচগুলো কোনো অঘটন ছাড়াই কাটিয়ে দিতে পারলে হ্যাটট্রিক শিরোপা উঠে যাবে ম্যানচেস্টার সিটির হাতে।

সে লক্ষ্যে রোববার রাতে এভার্টনের মাঠে খেলতে গিয়েছিলো ম্যানসিটি এবং জার্মান তারকা ইলকায় গুন্ডোগানের অসাধারণ নৈপুণ্যে এভার্টনকে ৩-০ গোলে হারিয়ে টানা তৃতীয় শিরোপার পথে আরও এগিয়ে গেলো সিটিজেনরা।

শুধু তাই নয়, দিনের পরের ম্যাচে দ্বিতীয় স্থানে থাকা আর্সেনাল ব্রাইটনের কাছে হেরে যাওয়ার ফলে ম্যানসিটির শিরোপা জয়ের সম্ভাবনা আরও অনেক বেড়ে গেলো। কারণ, এতে করে ৭ পয়েন্টের ব্যবধান তৈরির সুযোগ তৈরি হলো সিটির সামনে। আর ৭ পয়েন্টের ব্যবধান তৈরি হওয়া মানেই ইংলিশ প্রিমিয়ার লিগের হ্যাটট্রিক চ্যাম্পিয়ন ম্যানসিটি।

রোববার এভার্টনের বিরুদ্ধে ম্যানসিটির ৩-০ জয়ে এই জার্মান তারকা একাই করলেন জোগা গোল। বাকি গোলটি করলেন নরওয়ের বিস্ময় প্রতিভা আর্লিং হালান্ড। প্রিমিয়ার লিগে এ নিয়ে ৩৬তম গোল করলেন তিনি। এ নিয়ে টানা ১১ ম্যাচে জয় পেলো ম্যানচেস্টার সিটি।

৩৫ ম্যাচ শেষে ম্যানসিটির পয়েন্ট ৮৫। ৩৬ ম্যাচ শেষে আর্সেনালের পয়েন্ট ৮১। দুই দলের সঙ্গে ব্যবধান এখন ৪ পয়েন্টের। পরের ম্যাচটি সিটি জিতলেই চ্যাম্পিয়ন। কিংবা আর্সেনাল দুই ম্যাচের একটি হারলেও চ্যাম্পিয়ন হয়ে যাবে ম্যানসিটি।

লিডস ইউনাইটেডের বিপক্ষে ইংলিশ প্রিমিয়ার লিগে গত সপ্তাহেও জোড়া গোল করেছিলেন গুন্ডোগান। চ্যাম্পিয়ন্স লিগ সেমিফাইনালের প্রথম পর্বে রিয়াল মাদ্রিদের বিপক্ষে কেভিন ডি ব্রুইনের গোলেও তার বড় ভূমিকা ছিল।

এভার্টনের বিরুদ্ধে কার্যত একক কৃতিত্বে করা তার প্রথম গোল সব অর্থেই ছিল আসাধারণ। ৩৭ মিনিটে রিয়াদ মাহারেজের ক্রেস থেকে গোলটি করেন তিনি। ১-০ হতে না হতেই ম্যানসিটি দ্বিতীয় গোল পেয়ে যায়। এ বার গুন্ডোগানের ক্রসে হেড করে বল জালে জড়িয়ে দেন হালান্ড।

৫১ মিনিটে দুর্দান্ত ফ্রি-কিকে গুন্ডোগান ৩-০ করতেই তিন পয়েন্ট নিশ্চিত হয়ে যায় ম্যানসিটির। ইত্তিহাদের ক্লাবটির হয়ে নিজের ৩০০তম ম্যাচও রোববার খেলে ফেললেন জার্মান তারকা!

ম্যাচের পর কোচ পেপ গার্দিওলা বলেন, ‘প্রথম মিনিট থেকেই আমরা ম্যাচের নিয়ন্ত্রণ ছিল আমাদের হাতে। মৌসুমের শেষ মুহূর্তে এসে এটা ছিল আমাদের দুর্দান্ত একটি পারফরম্যান্স। চ্যাম্পিয়ন হতে আর মাত্র ২টি জয় (মূলত ১ জয় পেলেও চ্যাম্পিয়ন হয়ে যাবে) প্রয়োজন।’

 







সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত

এই ক্যাটেগরির আরো সংবাদ