বৃহস্পতিবার ০৮ জুন ২০২৩ ২৫ জ্যৈষ্ঠ ১৪৩০ বঙ্গাব্দ

সপরিবারে বার্সেলোনায় মেসি
প্রকাশ: রবিবার, ২৩ এপ্রিল ২০২৩, ১১:৪৮ অপরাহ্ণ

ছন্দে ফিরতে শুরু করেছে পিএসজি। দলের দুই সেরা স্ট্রাইকার লিওনেল মেসি এবং কিলিয়ান এমবাপের যুগলবন্দী নৈপুণ্যে টানা দুই ম্যাচে দারুণ জয় পেয়েছে ফরাসি জায়ান্টরা। তবে এর মাঝেও থেমে নেই বিশ্বজয়ী আর্জেন্টাইন অধিনায়কের দলবদলের গুঞ্জন। এখন পর্যন্ত তিনি মুখে কিছু না বললেও, পিএসজির নতুন চুক্তিতে অব্যাহত আহবানেও সাড়া দিচ্ছেন না। এর মাঝেই ফ্রেঞ্চ লিগ ‌আঁ-তে অঁজের বিপক্ষে জয়ের পরই শনিবার (২১ এপ্রিল) সপরিবারে বার্সেলোনায় উড়াল দিয়েছেন মেসি।

ক্রীড়া সাংবাদিক জেরার্ড রোমেরোর বরাত দিয়ে স্প্যানিশ সংবাদমাধ্যম এল মুন্দো দিপার্তিভো এই তথ্য জানিয়েছে। সংবাদমাধ্যমটি বলছে, আগামী ৩০ জুন পিএসজির সঙ্গে চুক্তির মেয়াদ শেষ হচ্ছে মহাতারকা মেসির। এরপর তাকে নিজের দলে ভেড়ানোর লক্ষ্য নিয়ে আগাচ্ছে তার সাবেক কাতালান ক্লাব বার্সা। এরই মাঝে স্ত্রী অ্যান্তোনেল্লা রোকুজ্জো ও তিন সন্তানকে নিয়ে বার্সেলোনায় বেড়াতে গিয়েছেন মেসি।

জানা গেছে, আগামী কয়েকদিন স্পেনের কাস্টেরডেফেলসে নিজের বাড়িতে থাকবেন মেসি ও তার পরিবার। মূলত পিএসজি কোচ ক্রিস্তফ গ্যালতিয়ে গত ম্যাচ জয়ের পর সবাইকে ছুটি দিয়েছেন। আগামী মঙ্গলবার পর্যন্ত মেসিসহ ফরাসি ক্লাবের অন্য ফুটবলাররা অবসর কাটাতে পারবেন।

স্প্যানিশ পত্রিকাটি বলছে, বার্সায় মূলত অবকাশ যাপন করবেন মেসি। তার এই ভ্রমণ সেখানে থাকলেও ক্লাবের সঙ্গে সম্ভাব্য দলবদলের বিষয়ে তাদের যোগাযোগ হবে না বলে নিশ্চিত করা হয়েছে। যদিও একই সময়ে মেসিকে ফেরানোর বিষয়ে বার্সা লা লিগা কর্তৃপক্ষকে নিজেদের পরিকল্পনার কথা জানিয়েছে। তাদের অনুমোদন ছাড়া মেসি ও তার ট্রান্সফারের বিষয়ে দায়িত্বে থাকা বাবা জর্জ মেসিকে প্রস্তাব দিতে পারবে না ক্লাবটি। গত ফেব্রুয়ারিতে জর্জ মেসির সঙ্গে বার্সা সভাপতি হুয়ান লাপোর্তার সঙ্গে বৈঠক হয়েছিল। যদিও ২০২১ সালে কাতালান শিবির থেকে মেসি অশ্রুসিক্ত বিদায় নিয়েছিলেন এবং এর পেছনে অনেকেই লাপোর্তার বড় ভূমিকা রয়েছে বলে মনে করে।

এদিকে, আগামী ২৪ জুন ৩৬ বয়সী এই আর্জেন্টাইন ফ্রী এজেন্টে পরিণত হবেন। তার আগে তাকে পুনরায় ক্লাবে রাখার বিষয়ে রাজি করাতে চেষ্টা চালিয়ে যাচ্ছেন পিএসজির মালিক নাসের আল খেলাইফি এবং স্পোর্টস ডিরেক্টর লুইস ক্যাম্পোস। এর আগে প্যারিসে একটি অনুষ্ঠানে গিয়ে মেসি বলেছিলেন, ‌‌‘জানি না সামনে কী আছে, আমার ভবিষ্যত কী। আমি কল্পনা করতে পছন্দ করি। কী হতে পারে, তা নিয়ে ভাবতে পছন্দ করি। কিন্তু আমি সত্যিই জানি না, আমার ভবিষ্যৎ কোথায়। সৃষ্টিকর্তা যা চান, তাই হবে।’

অন্যদিকে, সম্প্রতি বার্সার হাঁড়ির খবর জানিয়ে খ্যাতি পাওয়া সাংবাদিক আদ্রিয়ান সানচেজ নিজের ইউটিউব চ্যানেল ‘মাস কুউই পেলাতস’-এ দাবি করেছেন, বার্সেলোনায় সন্তানদের পুরনো স্কুলে আবারও তাদেরকে ভর্তির সিদ্ধান্ত নিয়েছেন মেসির পরিবার। প্রায় দুই যুগের সম্পর্ক ছিন্ন করে ২০২১ সালে বার্সেলোনা ছাড়েন লিওনেল মেসি। আর সে সময় স্কুল কিংবা চেনা পরিচিত সহপাঠীদের ছেড়ে আসতে হয় তার সন্তানদেরও। তবে সাংবাদিক আদ্রিয়ান সানচেজের দাবি সত্য হলে মেসি এবং সন্তানদের পুরনো সম্পর্কে নতুন মাত্রা পাবে বলে মনে করা হচ্ছে।

Please follow and like us:







সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত

এই ক্যাটেগরির আরো সংবাদ