শনিবার ১৮ মে ২০২৪ ৪ জ্যৈষ্ঠ ১৪৩১ বঙ্গাব্দ

সরকারি ক্রয় আরও বেশি অবাধ-উন্মুক্ত করার নির্দেশ প্রধানমন্ত্রীর
প্রকাশ: সোমবার, ২৩ অক্টোবর ২০২৩, ০৫:০৯ অপরাহ্ণ

সরকারি ক্রয়ের প্রতিযোগিতা যেন আরও বেশি উন্মুক্ত ও অবাধ হয় সেটি নিশ্চিত করতে বলেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এজন্য বিধিবিধানে পরিবর্তন আনার নির্দেশনা দিয়েছেন তিনি।

সোমবার (২৩ অক্টোবর) মন্ত্রিসভার বৈঠকে তিনি এ নির্দেশনা দিয়েছেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে মন্ত্রিসভা কমিটির এ সভা অনুষ্ঠিত হয়। সভা শেষে সচিবালয়ে আয়োজিত ব্রিফিংয়ে এ তথ্য জানান মন্ত্রিপরিষদ সচিব মো. মাহবুব হোসেন।

বৈঠকের বরাত দিয়ে মন্ত্রিপরিষদ সচিব বলেন, প্রধানমন্ত্রী গুরুত্বপূর্ণ একটি নির্দেশনা দিয়েছেন। উনি বলেছেন- আমাদের যে সরকারি ক্রয়টা হয়, সেখানে প্রতিযোগিতাটা যেন আরও বেশি উন্মুক্ত, আরও বেশি অবাধ হয় সেটি নিশ্চিত করতে হবে।

তিনি বলেন, দেখা যায় অনেক কোম্পানির সামর্থ্য নেই, মানে কিছু কিছু কোম্পানির দেখা যায় সামর্থ্য না থাকার পরও তারাই কাজ পেয়ে যাচ্ছে। এতে আমাদের অনেক উন্নয়ন কার্যক্রম বিলম্বিত হচ্ছে।

‘বৈঠকে প্রধানমন্ত্রী এ থেকে বেরিয়ে আসার জন্য সংশ্লিষ্ট বিধিবিধানে পরিবর্তন আনার নির্দেশনা দিয়েছেন। যেন প্রতিযোগিতা উন্মুক্ত হয়, ভালো হয় এবং আমাদের উন্নয়নমূলক কাজগুলো দ্রুত সম্পন্ন হয়’- বলেন মাহবুব হোসেন।

তিনি বলেন, সেটি নিয়ে এখন আইএমইডি (বাস্তবায়ন পরিবীক্ষণ ও মূল্যায়ন বিভাগ) কাজ করবে। খুব দ্রুত তারা কাজ করে প্রয়োজনীয় পরিবর্তন আনবেন।







সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত

এই ক্যাটেগরির আরো সংবাদ