বৃহস্পতিবার ২২ ফেব্রুয়ারি ২০২৪ ৯ ফাল্গুন ১৪৩০ বঙ্গাব্দ

সরকার ইতিহাসের নিকৃষ্টতম তামাশার আশ্রয় নিয়েছে : আতাউর
প্রকাশ: মঙ্গলবার, ১২ ডিসেম্বর ২০২৩, ১১:৪৬ পূর্বাহ্ণ

সরকার ইতিহাসের নিকৃষ্টতম তামাশার আশ্রয় নিয়েছে : আতাউর
জামায়াতে ইসলামী ঢাকা মহানগর উত্তরের কর্মপরিষদ সদস্য ও প্রচার-মিডিয়া সম্পাদক মু. আতাউর রহমান সরকার বলেছেন, গণবিচ্ছিন্ন সরকার জনগণের ম্যান্ডেট ছাড়াই রাষ্ট্রক্ষমতা কুক্ষিগত করার জন্য কথিত নির্বাচনের নামে ইতিহাসের নিকৃষ্টতম তামাশার আশ্রয় নিয়েছে। কিন্তু সচেতন জনতা তাদের সে ভাঁওতাবাজির নির্বাচন বিনা চ্যালেঞ্জে ছেড়ে দেবে না।

তিনি সরকারকে জনগণের বিরুদ্ধে অবস্থান না নিয়ে অবিলম্বে তফসিল বাতিল, পদত্যাগ এবং তত্ত্বাবধায়ক সরকারের হাতে ক্ষমতা হস্তান্তরের আহ্বান জানান।

মঙ্গলবার(১২ ডিসেম্বর) অবরোধের প্রথম দিনে ঢাকা মহানগরী উত্তরের হাতিরঝিল-তেজগাঁও অঞ্চল আয়োজিত রাজধানীর ফার্মগেট-পান্থপথে সড়ক অবরোধ করে বিক্ষোভ প্রদর্শনকালে এসব কথা বলেন তিনি।

এসময় আরও উপস্থিত ছিলেন ঢাকা মহানগর উত্তরের মজলিসে শূরা সদস্য ইঞ্জিনিয়ার নোমান আহমেদি, জামায়াত নেতা ফরিদ আহমেদ, মিয়া মুহাম্মদ তৌফিক, শামিম হোসাইন ও ছাত্রনেতা খায়রুল ইসলাম প্রমুখ।

আতাউর রহমান সরকার বলেন, সরকার জামায়াতকে নৈতিক ও আদর্শিকভাবে মোকাবিলা করতে ব্যর্থ হয়ে দলের নিবন্ধন নিয়ে টানাহেঁচড়া শুরু করেছে। তারা বিরোধী শক্তিকে চিরতরে ধ্বংস করার জন্য নিম্ন আদালতের অস্বচ্ছ ও অগ্রহণযোগ্য বিচার প্রক্রিয়ার মাধ্যমে জামায়াতসহ বিরোধী দলীয় নেতাদের সাজা দিয়ে রাজনৈতিক ময়দানকে প্রতিপক্ষমুক্ত করার গভীর ষড়যন্ত্রে লিপ্ত।

তিনি বলেন, সরকার দেশ পরিচালনায় সার্বিকভাবে ব্যর্থ হয়েছে। নিত্যপণ্যের মূল্য এখন সাধারণ মানুষের ক্রয়ক্ষমতার বাইরে চলে গেছে। তারা দেশ ও জাতিকে নেতৃত্বশূন্য করার জন্যই জামায়াতের আমির ডা. শফিকুর রহমানসহ জাতীয় নেতাদের অন্যায়ভাবে কারারুদ্ধ করে রেখেছে। কিন্তু এসব করে সরকারের শেষ রক্ষা হবে না।

তিনি অবিলম্বে দলের নিবন্ধন পুনর্বহাল, নিম্ন আদালতের ফরমায়েশি সাজা বন্ধ এবং জামায়াতের আমির ডা. শফিকুর রহমানসহ সব রাজবন্দির মুক্তি দেওয়ার দাবি জানান।

এছাড়াও অবরোধের সমর্থনে ঢাকা মহানগর উত্তর জামায়াতের নেতাকর্মীরা রাজধানীর মিরপুর, আব্দুল্লাহপুর বেড়ীবাঁধ, মগবাজার, কাফরুল, রামপুরা ও মোহাম্মদপুরে মিছিল করেছেন।







সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত

এই ক্যাটেগরির আরো সংবাদ