শুক্রবার ০১ মার্চ ২০২৪ ১৭ ফাল্গুন ১৪৩০ বঙ্গাব্দ

সাবেক অতিরিক্ত আইজিপি আনিসুরের জানাজা অনুষ্ঠিত
প্রকাশ: মঙ্গলবার, ১৯ ডিসেম্বর ২০২৩, ০৯:২০ অপরাহ্ণ

সাবেক অতিরিক্ত আইজিপি বীর মুক্তিযোদ্ধা মো. আনিসুর রহমান খাঁনের জানাজা হয়েছে। মঙ্গলবার (১৯ ডিসেম্বর) রাজারবাগ পুলিশ লাইন্সে জানাজা অনুষ্ঠিত হয়।

এতে বাংলাদেশ পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) চৌধুরী আবদুল্লাহ আল-মামুন ছাড়াও বর্তমান ও অবসরপ্রাপ্ত ঊর্ধ্বতন পুলিশ কর্মকর্তা, পুলিশ সদস্য এবং মরহুমের আত্মীয়-স্বজন অংশগ্রহণ করেন।

জানাজা শেষে আইজিপি মরহুমের কফিনে ফুল দিয়ে শ্রদ্ধা জানান। ডিএমপি কমিশনার হাবিবুর রহমান, বাংলাদেশ পুলিশ সার্ভিস অ্যাসোসিয়েশন, বাংলাদেশ রিটায়ার্ড পুলিশ অফিসার্স ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশন নেতারা কফিনে ফুল দিয়ে শ্রদ্ধা জানান। একটি সুসজ্জিত পুলিশ দল মরহুমকে গার্ড অব অনার প্রদান করেন।

এরপর মঙ্গলবার বাদ আসর তার গ্রামের বাড়িতে পারিবারিক কবরস্থানে তাকে দাফন করা হয়।

সাবেক অতিরিক্ত আইজিপি মো. আনিসুর রহমান খাঁন ১৯৪৯ সালে পাবনা জেলার বেড়া থানার সিংহাসন গ্রামের এক সম্ভ্রান্ত মুসলিম পরিবারে জন্মগ্রহণ করেন। তিনি ১৯৭৩ সালে প্রথম বিসিএস পরীক্ষার মাধ্যমে সহকারী পুলিশ সুপার হিসেবে বাংলাদেশ পুলিশ বাহিনীতে যোগদান করেন।

চাকরি জীবনে তিনি তৎকালীন জয়পুরহাট ও নীলফামারী মহকুমার পুলিশ প্রশাসক ছিলেন। তিনি কিশোরগঞ্জ, নরসিংদী, বরিশাল ও নেত্রকোনা জেলায় পুলিশ সুপার হিসেবে দায়িত্ব পালন করেন। ২০০৭ সালের ১৪ ডিসেম্বর অতিরিক্ত আইজিপি হিসেবে বাংলাদেশ পুলিশ বাহিনী থেকে অবসর গ্রহণ করেন তিনি।







সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত

এই ক্যাটেগরির আরো সংবাদ