সোমবার ০৪ মার্চ ২০২৪ ২০ ফাল্গুন ১৪৩০ বঙ্গাব্দ

সিলেটে ‘প্রস্তুত হও’ পোস্টার নিয়ে আতঙ্ক, রহস্য জানালো পুলিশ
প্রকাশ: মঙ্গলবার, ১৭ অক্টোবর ২০২৩, ০৬:৪২ অপরাহ্ণ

সিলেট নগরের বিভিন্ন স্থানে সাঁটানো ‘প্রস্তুত হও ৩১.১০.২০২৩’ লেখা সম্বলিত একটি পোস্টার নিয়ে মানুষের মধ্যে আতঙ্কের সৃষ্টি হয়েছে। অবশেষে সেই রহস্যময় পোস্টারের নেপথ্যকথা জানা গেছে। প্রকৃত পক্ষে সিলেট সদর উপজেলার লিলাপাড়াস্থ ‘ট্রি-টপ অ্যাডভেঞ্চার ফার্ম সিলেট’ নামে একটি বিনোদন প্রতিষ্ঠানের পক্ষ থেকে বাণিজ্যিক প্রচারণার অংশ হিসেবে এ পোস্টার সাঁটানো হয়। এ নিয়ে নগরবাসীকে আতঙ্কিত না হওয়ার আহ্বান জানিয়েছে সিলেট মহানগর পুলিশ।

জানা যায়, দুদিন থেকে সিলেট নগরের বিভিন্ন এলাকার দেওয়ালে একটি পোস্টার নগরবাসীর দৃষ্টিগোচর হয়। সবুজ রঙের পোস্টারটিতে আছে অনেকটা ধনুক আকৃতির লাল রঙের চারটি রেখা। আর নিচে লেখা আছে ‘প্রস্তুত হও ৩১.১০.২০২৩’।

এছাড়া অনলাইনে একটি ভিডিও ছড়িয়ে পড়ে এ সংক্রান্ত প্রচারণার। যে ভিডিওতে দেখা যায় রাতের আঁধারে হেলমেট পরা এক ব্যক্তি ওই পোস্টারে দেওয়া চারটি দাগের মতো দাগ টানছেন একটি ওয়ালে। তখন আরেক ব্যক্তি তাকে এরকম দাগ টানার কারণ জানতে চাচ্ছেন। এ অবস্থায় হেলমেট পরা ব্যক্তি ধোঁয়া ছড়িয়ে পালিয়ে যান।

এদিকে বিভিন্ন দেওয়ালে টানানো সবুজ রঙের কাগজে লাল দাগ টানা পোস্টার এবং পোস্টারের লেখা দেখে আতঙ্কিত হয়ে পড়েন নগরবাসী। অনেকে এ পোস্টারকে অশুভ কোনো শক্তি তথা উগ্রবাদীদের কাজ বলেও ধারণা করেন।

পুলিশ জানায়, সিলেট শহরতলির লীলাপাড়াস্থ ট্রি টপ অ্যাডভেঞ্চার ফার্মের পক্ষ থেকে এ প্রচারণা চালানো হয়েছে। ৩১ অক্টোবর তাদের প্রতিষ্ঠানে মোবাইলের ফ্রি ফায়ার গেমের আদলে ‘পেইন্ট বল’ নামে একটি গেম চালু হচ্ছে। এর প্রচারণার অংশ হিসেবে তারা নগরে এ পোস্টার সাঁটিয়েছে।

আইন সহায়তা কেন্দ্র (আসক) ফাউন্ডেশন সিলেট বিভাগীয় কমিটির চেয়ারম্যান রাকিব আল মাহমুদ তার ফেসবুক অ্যাকাউন্টে লিখেন, ‘প্রস্তুত হও ৩১.১০.২০২৩’ এমন একটি পোস্টার দেখে আমরা সিলেটবাসীর অনেকেই আতঙ্কিত হয়ে পড়েছি। কারণ এটি নিয়ে অনেক লেখালেখি ও অনলাইনে আতঙ্কমূলক পোস্ট হয়েছে। বিষয়টা নিয়ে আইনশৃঙ্খলা বাহিনী থেকে সুন্দর বার্তা পাওয়া গেছে। আসলে এটা নিয়ে আতঙ্কিত হওয়ার কিছু নেই। এটা লো ট্রি টপ অ্যাডভেঞ্চার ফার্মের নতুন একটা প্রজেক্ট পেইন্টবল। এ প্রজেক্টের উদ্বোধন হবে ৩১ অক্টোবর।

এ বিষয়ে সিলেট মহানগর পুলিশের উপ-কমিশনার (উত্তর) আজবাহার আলী শেখ বলেন, ট্রি টপ অ্যাডভেঞ্চার ফার্ম সিলেট তাদের একটি ইভেন্টের বাণিজ্যিক প্রচারণার জন্য এ পোস্টার সাঁটিয়েছে। এর সঙ্গে অশুভ কোনো গোষ্ঠীর সম্পর্ক নেই। এ প্রচারণায় নগরবাসীর আতঙ্কিত হওয়ার কিছু নেই।







সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত

এই ক্যাটেগরির আরো সংবাদ