শনিবার ১৮ মে ২০২৪ ৪ জ্যৈষ্ঠ ১৪৩১ বঙ্গাব্দ

সিলেট বিএনপির নেতাকর্মীদের সাংবাদিকের গাড়িতে হামলা
প্রকাশ: সোমবার, ৩০ অক্টোবর ২০২৩, ১২:৪০ অপরাহ্ণ

আবুল কাশেম রুমন, সিলেট প্রতিনিধিঃ রাস্তার পাশে পাকিং করে পেশাগত দায়িত্ব পালন করতে গিয়ে ফিরে এসে দেখেন বিএনপির নেতাকর্মীরা জাতীয় ‘দৈনিক খবরের কাগজ’-এর ফটোসংবাদিক মামুন হোসেন মোটরসাইকেল ভাঙচুর করেছে বিএনপির পিকেটাররা। ২৯ অক্টোবর ২০২৩ইং রোববার সকালে নগরীর  জিন্দাবাজার এলাকায় এ ঘটনা ঘটনার চিত্র।

প্রত্যক্ষদর্শীরা জানান, সকাল সাড়ে আটটা থেকে সাড়ে নয়টা পর্যন্ত নগরীর জিন্দাবাজার এলাকায় পুলিশের বাধার মুখে পড়ে বিএনপির কয়েকটি মিছিল। এ সময় বিএনপি-পুলিশের মধ্যে ধাওয়া, পাল্টা ধাওয়া হয়। খবরের কাগজের ফটোসাংবাদিক মামুন জিন্দাবাজার এলাকায় তার ব্যবহৃত মোটরসাইকেলটি রাস্তার এক পাশে রেখে ফটো তুলতে গেলে একদল পিকেটার অতর্কিত ভাবে যানবাহন ভাঙচুর শুরু করে। এ সময় তার  মোটরসাইকেলেও আক্রমণ চালানো হয়। পিকেটাররা মুখে কাপড় বেঁধে যানবাহন ভাঙচুর করতে দেখা  গেছে।

মামুন জানান, হরতালের শুরুতে সিলেট কেন্দ্রীয় বাস টার্মিনালে লাইভ সম্প্রচার করে তিনি জিন্দাবাজারে অবস্থান করছিলেন। তার মোটরসাইকেলের সামনে ‘প্রেস’ লেখা থাকা সত্ত্বেও পিকেটাররা আক্রমণ করে। ঘটনার ছবি ও ভিডিও ফুটেজ তাৎক্ষণিক অনুসন্ধান করে জানা গেছে, মোটরসাইকেল ভাঙচুরকারীরা সিলেট মহানগর বিএনপির সাবেক সদস্য সচিব মিফতা সিদ্দিকীর অনুসারী।

এ ব্যাপারে মিফতা সিদ্দিকীকে অবহিত করলে তিনি ঘটনার জন্য তাৎক্ষণিক দুঃখ প্রকাশ করেন। বিএনপি নেতা মিফতা বলেন, ‘এ ঘটনার কিছুক্ষণ আগে পুলিশ বিএনপির একটি মিছিলে ধাওয়া করে। এর পরপরই খবর আসে বিএনপির কেন্দ্রীয় মহাসচিব আটক হয়েছেন। এই দুই ঘটনার পরিপ্রেক্ষিতে ক্ষুব্ধ বিএনপির নেতা-কর্মীদের উত্তেজনা থেকে হয়তো ঘটনাটি ঘটেছে। আমরা বিষয়টি দেখব।







সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত

এই ক্যাটেগরির আরো সংবাদ