শনিবার ১৮ মে ২০২৪ ৪ জ্যৈষ্ঠ ১৪৩১ বঙ্গাব্দ

স্থল অভিযানে ইসরায়েলের ২৩ সেনা নিহত
প্রকাশ: শুক্রবার, ০৩ নভেম্বর ২০২৩, ১১:৫০ পূর্বাহ্ণ

গাজায় চলছে ইসরায়েলের স্থল অভিযান। এরই মধ্যে গাজা সিটি ঘিরে ফেলার দাবি করেছে ইসরায়েলের সামরিক বাহিনী। তবে গাজায় স্থল অভিযানে তাদের আরও ৪ সেনা নিহত হয়েছে। ফলে স্থল অভিযান শুরুর পর বাহিনীটিতে নিহতের সংখ্যা বেড়ে ২৩ জনে দাঁড়িয়েছে।

ইসরায়েলের সামরিক বাহিনী আরও জানিয়েছে, বৃহস্পতিবার (২ নভেম্বর) ১৩০ হামাস যোদ্ধা নিহত হয়েছে।

এদিকে ইরানের সর্বোচ্চ ধর্মীয় নেতা এক এক্স বার্তায় জানিয়েছেন, ইসরায়েল বর্তমানে অসহায় ও বিভ্রান্ত। যুক্তরাষ্ট্রের সহায়তা ছাড়া দখলদার বাহিনী কয়েকদিনও টিকবে না বলেও উল্লেখ করেন তিনি।

এদিকে ইসরায়েল ও হামাসের মধ্যে চলা যুদ্ধে নিহতের সংখ্যা বেড়ে ১০ হাজার ছাড়িয়েছে। ইসরায়েলি হামলায় এখন পর্যন্ত নয় হাজার ৬১ ফিলিস্তিনির মৃত্যু হয়েছে। অন্যদিকে হামাসের হামলায় নিহত হয় এক হাজার ৪০০-এর বেশি। গাজায় এখনো অনবরত হামলা চালিয়ে যাচ্ছে ইসরায়েলি বাহিনী। এতে ফিলিস্তিনের বেসামরিক মানুষের হতাহতের সংখ্যা হু হু করে বাড়ছে।

ইসরায়েলের সামরিক বাহিনী জানিয়েছে, তারা গাজা সিটি ঘেরাও করে সামনের দিকে অগ্রসর হচ্ছে। তাছাড়া আন্তর্জাতিক চাপ থাকা সত্ত্বেও যুদ্ধবিরতির বিষয়টি তাদের আলোচনার টেবিলে নেই।

গত ৭ অক্টোবর দখলদার ইসরায়েলের ওপর হামলা চালায় ফিলিস্তিনি স্বাধীনতাকামী সংগঠন হামাস। এর জবাবে ইসরায়েলের পাল্টা হামলা শুরু করে ইসরায়েলে।

গত কয়েক সপ্তাহ ধরেই ইসরায়েল গাজার বিভিন্ন লক্ষ্যবস্তুতে হামলা অব্যাহত রেখেছে। ইসরায়েলি ডিফেন্স ফোর্সও (আইডিএফ) এর আগে নিশ্চিত করেছে যে, তারা গাজার উত্তরাঞ্চলের জাবালিয়া এলাকায় হামলা চালিয়েছে। ওই হামলায় হামাসের এক শীর্ষ কমান্ডারকে হত্যা করা হয়েছে এবং হামাসের মাটির নিচে থাকা অবকাঠামো ক্ষতিগ্রস্ত হয়েছে বলে আইডিএফ দাবি করেছে।







সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত

এই ক্যাটেগরির আরো সংবাদ