শনিবার ২০ এপ্রিল ২০২৪ ৭ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ

স্বস্তির যাত্রা: ঢাকামুখী মানুষের জনস্রোত
প্রকাশ: বুধবার, ২৬ এপ্রিল ২০২৩, ১২:১৬ অপরাহ্ণ

ঈদুল ফিতরের পাঁচদিনের ছুটি শেষ হয়েছে গত রোববার। সোমবার থেকে দেশের সব সরকারি, আধা-সরকারি, স্বায়ত্তশাসিত ও আধা-স্বায়ত্তশাসিত প্রতিষ্ঠানে অফিস শুরু হয়েছে। ছুটি শেষে গত কয়েকদিনের মতো ঈদের পঞ্চম দিনেও নগরীতে ফিরছেন হাজারো মানুষ। কেউ একা, কেউ আবার পরিবার-পরিজন ব্যস্ত নগরীতে ফিরছেন।

বুধবার (২৬ এপ্রিল) সকালে রাজধানীর কমলাপুরে ঢাকা রেলওয়ে স্টেশনে গিয়ে এমন চিত্র দেখা গেছে।

স্টেশনটিতে দেখা যায়, বিভিন্ন গন্তব্য থেকে আসছে ট্রেন। ঈদের ছুটি কাটিয়ে ট্রেনগুলোতে ফিরছেন হাজারো মানুষ। ট্রেনগুলো থামার সঙ্গে সঙ্গে কানায় কানায় পূর্ণ হয়ে যায় প্ল্যাটপর্ম। দেখে মনে হয় যেন ঢাকায় ফেরার জনস্রোত নেমেছে স্টেশনে।

এদিন কথা হয় পঞ্চগড় থেকে ছেড়ে আসা একতা এক্সপ্রেসের যাত্রী মফিজুল ইসলামের সঙ্গে। তিনি বলেন, ‘একটি বেসরকারি প্রতিষ্ঠানে কাজ করি। পরিবার নিয়ে গ্রামে গিয়েছিলাম ঈদ করতে। ঈদে বাড়তি ছুটি নিয়েছিলাম, আজ তা শেষ হবে। কাল থেকে আবার অফিস করবো।’

জামাল হোসেন নামের আরেক যাত্রী বলেন, ‘ঈদে গ্রামে গিয়েছিলাম। আজ ফিরলাম। আবার ব্যবসার কাজ শুরু করবো। কিশোরগঞ্জ এক্সপ্রেসের যাত্রী জহিরুল বলেন, ‘ট্রেনের টিকিট কেটে ঢাকায় ফিরেছি। টিকিট কাটতে কোনো অসুবিধা হয়নি। এবার দাঁড়িয়ে আসার লোক কম ছিল। ট্রেনযাত্রা ভালো হয়েছে এবার।’

এগারো সিন্ধুর এক্সপ্রেসের যাত্রী মনির হোসেন বলেন, ‘পরিবার নিয়ে ঢাকায় আসলাম। ঈদ করে ফিরলাম কর্মব্যস্ত নগরীতে। এদিকে স্টেশনের কর্মকর্তারা বলছেন, নির্ধারিত সময়েই ফিরছে ট্রেনগুলো। ট্রেনে স্বস্তি নিয়েই যাতায়াত করছেন যাত্রীরা।







সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত

এই ক্যাটেগরির আরো সংবাদ