মঙ্গলবার ১৬ এপ্রিল ২০২৪ ৩ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ

গাজীপুর সিটি নির্বাচন: ৪৪৩৫ সিসি ক্যামেরায় মনিটরিং
প্রকাশ: বৃহস্পতিবার, ২৫ মে ২০২৩, ১১:১৮ পূর্বাহ্ণ

সিসি ক্যামেরার মাধ্যমে গাজীপুর সিটি করপোরেশন নির্বাচন মনিটরিং করা হচ্ছে। আগারগাঁও নির্বাচন ভবনে পঞ্চম তলায় কন্ট্রোল রুমে ভোট গ্রহণের শুরুর সময় সকাল ৮টা থেকে ভোট মনিটরিং শুরু হয়।

সকাল থেকেই নির্বাচন কমিশনার ব্রিগেডিয়ার জেনারেল অবসরপ্রাপ্ত আহসান হাবীব খান, নির্বাচন কমিশনার মো. আলমগীর, নির্বাচন কমিশনার রাশেদা সুলতানা, নির্বাচন কমিশনার আনিছুর রহমান কন্ট্রোল রুমে উপস্থিত থেকে নির্বাচন পর্যবেক্ষণ করছেন।

ইসির আইডিইএ প্রকল্পের জুনিয়র কমিউনিকেশন কনসালট্যান্ট শফিকুল ইসলাম জানান, সকাল ৮টা থেকে সিসি ক্যামেরার মাধ্যমে সিটি নির্বাচন মনিটরিং করা হচ্ছে। মোট ৪ হাজার ৪৩৫টি সিসি ক্যামেরার মাধ্যমে নির্বাচন পর্যবেক্ষণ করা হচ্ছে। নির্বাচনে এখন পর্যন্ত কোনও অপ্রীতিকর ঘটনার তথ্য পাওয়া যায়নি বলেও জানান তিনি।

১৮টি ডিজিটাল ডিসপ্লে বোর্ডের মাধ্যমে একই সঙ্গে ৪৬৬টি সিসি ক্যামেরায় ৪৬৬টি ভোট কক্ষ পর্যবেক্ষণ করা হচ্ছে। প্রতি ডিসপ্লে ১০ সেকেন্ড পরপর অটো রোটেড করে এভাবে ৪ হাজার ৪৩৫টি কেন্দ্রে সিসি ক্যামেরা দ্বারা ভোট গ্রহণ কার্যক্রম পর্যবেক্ষণ করা হচ্ছে।

সিটি নির্বাচনে অস্থায়ী ভোট কক্ষ রয়েছে ৪৯১টি। প্রতিটি ভোট কক্ষে একটি করে আর কেন্দ্র প্রতি দুটি করে সিসি ক্যামেরা স্থাপন করে নির্বাচন পর্যবেক্ষণ করা হচ্ছে। নির্বাচনে এখন পর্যন্ত কোনও অপ্রীতিকর ঘটনার খবর পাওয়া যায়নি। সকাল ৮টা থেকে বিকাল ৪টা পর্যন্ত নিরবচ্ছিন্নভাবে ভোটগ্রহণ চলবে।

রংপুর ও কুমিল্লা সিটি করপোরেশন, ঝিনাইদহ পৌরসভা, গাইবান্ধা-৫ উপনির্বাচন সিসিটিভির মাধ্যমে মনিটরিং কার্যক্রম পরিচালনার ধারাবাহিকতায় গাজীপুর সিটি করপোরেশন নির্বাচন সিসি ক্যামেরায় মনিটরিং করা হচ্ছে।

 







সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত

এই ক্যাটেগরির আরো সংবাদ