বৃহস্পতিবার ১৮ জুলাই ২০২৪ ৩ শ্রাবণ ১৪৩১ বঙ্গাব্দ

২০৪ ভরি সোনা ফেলে পালালো পাচারকারী
প্রকাশ: বৃহস্পতিবার, ২৬ অক্টোবর ২০২৩, ০৬:২১ অপরাহ্ণ

চুয়াডাঙ্গার দর্শনা থানার সুলতানপুর সীমান্ত এলাকা থেকে দুই কোটি ১২ লাখ টাকা মূল্যের পাঁচটি সোনার বার উদ্ধার করেছে বিজিবি।

বৃহস্পতিবার (২৬ অক্টোবর) দুপুর ১২টার দিকে সুলতানপুর বিওপির ঝাঝাডাঙ্গা গ্রাম থেকে এগুলো উদ্ধার করা হয়। বারগুলোর ওজন দুই কেজি ৩৮৪ গ্রাম (২০৪.৩৯ ভরি)।

চুয়াডাঙ্গা-৬ বিজিবি অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল সাঈদ মোহাম্মাদ জাহিদুর রহমান বিষয়টি নিশ্চিত করেছেন।

বিজিবি জানায়, গোপন সংবাদের ভিত্তিতে ঝাঝাডাঙ্গা গ্রামে সুলতানপুর বিওপিরর টহল কমান্ডার নায়েক রবিউল ইসলাম সঙ্গীয় ফোর্স নিয়ে অভিযান চালান। তারা সীমান্তের মেইন পিলার ৭৯ থেকে আনুমানিক দুই কিলোমিটার বাংলাদেশের ভেতরে ঝাঝাডাঙ্গা ঈদগাহ কবরস্থানের পশ্চিম পাশে আমবাগানের মধ্যে অবস্থান করেন। এসময় ওই এলাকা দিয়ে সন্দেহজনক একজনকে সীমান্তের শূন্যলাইনের দিকে যেতে দেখলে বিজিবি টহল দল তাকে ধাওয়া করে। বিজিবির উপস্থিতি টের পেয়ে ওই ব্যক্তি হাতে থাকা সাদা রঙের একটি শপিং ব্যাগ ফেলে দ্রুত পালিয়ে যায়।

পরে বিজিবি সশস্ত্র টহল দুই ভাগে বিভক্ত হয়ে একটি দল ওই ব্যক্তিকে আটক করার চেষ্ট করে। অপর দলটি ফেলে যাওয়া ব্যাগটি জব্দ করে। ব্যাগটি খুলে স্কচটেপ দিয়ে মোড়ানো তিনটি প্যাকেট থেকে দুই কেজি ৩৮৪ গ্রাম বা ২০৪.৩৯ ভরি ওজনের ছোট-বড় পাঁচটি সোনার বার জব্দ করা হয়। উদ্ধার সোনার বর্তমান বাজারমূল্য দাম দুই কোটি ১২ লাখ টাকা।

বিজিবি কর্মকর্তা জাহিদুর রহমান জানান, সোনার বারগুলো চুয়াডাঙ্গা ট্রেজারি অফিসে জমা করার কার্যক্রম প্রক্রিয়াধীন।







সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত

এই ক্যাটেগরির আরো সংবাদ