শুক্রবার ১৯ এপ্রিল ২০২৪ ৬ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ

৯ মিনিটে ফার্মগেট, ২০ মিনিটে মিরপুর-১০
প্রকাশ: রবিবার, ০৫ নভেম্বর ২০২৩, ১২:১২ অপরাহ্ণ

যাত্রীদের জন্য খুলে দেওয়ার পর আজ প্রথম বাণিজ্যিক ট্রিপে রাজধানীর মতিঝিলে গিয়েছে বিদ্যুৎচালিত দ্রুতগতির মেট্রোরেল। সকাল সাড়ে ৭টায় ট্রেনটি উত্তরা উত্তর স্টেশন থেকে ছেড়ে ১০টি স্টেশন ধরে ৮টা ২ মিনিটে মতিঝিল স্টেশনে গিয়ে পৌঁছায়। এ যাত্রায় ট্রেনটির সময় লেগেছে মাত্র ৩২ মিনিট।

মেট্রোরেলের আগারগাঁও-মতিঝিল অংশ গতকাল শনিবার উদ্বোধন করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। যাত্রীদের সঙ্গে কথা বলে জানা গেছে, দ্রুতগতির মেট্রোট্রেন তাদের জীবন থেকে যাতায়াতের সময় অনেক কমিয়ে দিয়েছে। মতিঝিল থেকে ফার্মগেট যাতায়াতে সময় কমিয়েছে এক থেকে দেড় ঘণ্টা এবং মিরপুর-১০ গোলচত্বর যাতায়াতের সময় কমিয়েছে দেড় থেকে ২ ঘণ্টা।

মেট্রোরেলের যাত্রী আসাদ আবেদীন জয় বলেন, মিরপুর-১০ স্টেশন থেকে সকাল ১০টা ১ মিনিটে ট্রেন ছেড়ে ১০টা ১৯ মিনিটে সচিবালয় স্টেশনে থেমেছে। এতে মোট সময় লেগেছে মাত্র ১৮ মিনিট। আর ২০ মিনিটে পৌঁছানো যাবে মতিঝিল স্টেশনে।

তিনি আরও বলেন, এর আগে মেট্রোরেলে উঠলেও প্রথমবারের মতো মেট্রোরেলে করে কর্মক্ষেত্রে আসা। আগে মিরপুর থেকে এখানে সাড়ে ১০টার মধ্যে আসার জন্য সাড়ে ৭টার দিকে ঘুম থেকে উঠে রেডি হয়ে ৮টার মধ্যে বাস ধরতে হতো। তারপর তো ২ ঘণ্টার বেদনাদায়ক বাস যাত্রা থাকতো। আর আজ আসলাম নিরবিচ্ছিন্নভাবে, মাত্র ১৮ মিনিটে।

নিশাত বিজয় নামের আরেক যাত্রী বলেন, ৯ মিনিটে কখনও মতিঝিল থেকে ফার্মগেট আসা যায় এটি কল্পনার বাইরে ছিল। আমি সকাল ৭টা ৪০ মিনিটে মতিঝিল স্টেশন থেকে মেট্রোরেলে উঠি। এর ঠিক ৯ মিনিটের সময় ৭টা ৪৯ মিনিটে আমি ফার্মগেট স্টেশনে নামি। মতিঝিল থেকে ঢাকা বিশ্ববিদ্যালয় ও শাহবাগ এলাকায় আসতে সময় লেগেছে মাত্র ৫ মিনিট।

ডিএমটিসিএল’র ব্যবস্থাপনা পরিচালক এম এ এন ছিদ্দিক বলেন, মেট্রোরেল শুরুতে তিনটি স্টেশন দিয়ে আগারগাঁও-মতিঝিল সেকশন চালু করা হয়েছে। ধীরে ধীরে স্টেশনের সংখ্যা ও মেট্রোরেল চলাচলের সময় বাড়ানো হবে।

 







সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত

এই ক্যাটেগরির আরো সংবাদ