শুক্রবার ২৯ মার্চ ২০২৪ ১৫ চৈত্র ১৪৩০ বঙ্গাব্দ

আর্জেন্টিনাকে হারিয়ে চ্যাম্পিয়ন ব্রাজিল
প্রকাশ: সোমবার, ২৪ এপ্রিল ২০২৩, ১১:১০ পূর্বাহ্ণ

সুপার ক্লাসিক ম্যাচ। ফাইনাল রাউন্ডে মুখোমুখি দুই চিরপ্রতিদ্বন্দ্বী ব্রাজিল আর আর্জেন্টিনা। এমন এক ম্যাচে রুদ্ধশ্বাস লড়াই না হয়ে পারে? হলোও তাই। পাঁচ গোলের যে লড়াইয়ে আর্জেন্টিনাকে ৩-২ ব্যবধানে হারালো ব্রাজিল।

আজ (সোমবার) চিরপ্রতিদ্বন্দ্বীদের হারিয়ে অনূর্ধ্ব-১৭ লাতিন আমেরিকা চ্যাম্পিয়নশিপের শিরোপা জিতেছে ব্রাজিল। এ নিয়ে টুর্নামেন্টে ১৩তম বারের মতো চ্যাম্পিয়ন হলো ব্রাজিলের যুবারা।

আর্জেন্টিনাকে হারানোর পরও অবশ্য ট্রফি নিয়ে উদযাপন করতে ২ ঘণ্টার বেশি সময় লেগেছে ব্রাজিলের। তারা ফাইনাল স্টেজে টেবিলের শীর্ষে ছিল, কিন্তু স্বাগতিক ইকুয়েডর যদি পরের ম্যাচে ভেনেজুয়েলার সঙ্গে জিতে যেতো, তবে কপাল পুড়তো সেলেসাওদের। সেটি হয়নি। কারণ ভেনেজুয়েলার সঙ্গে ১-১ ড্র করে শিরোপাস্বপ্ন ভেঙেছে ইকুয়েডরের।

ব্রাজিল অপরাজিত থেকেই চ্যাম্পিয়ন হয়েছে। আর্জেন্টিনার বিপক্ষে জয় তাদের এনে দিয়েছে ১৩ পয়েন্ট, সবমিলিয়ে তারা শীর্ষে থেকে ট্রফি হাতে নিয়েছে। ১১ পয়েন্ট নিয়ে ইকুয়েডর দ্বিতীয় আর ৭ পয়েন্ট নিয়ে তৃতীয় হয়েছে আর্জেন্টিনা।

সুপার ক্লাসিক ম্যাচে আর্জেন্টিনার বিপক্ষে রিকুয়েলমে আর দুদুর গোলে ২-০তে এগিয়ে গিয়েছিল ব্রাজিল। এরপর আর্জেন্টিনার এচভেরি আর গিমেনেজ নাটকীয়ভাবে সমতায় ফেরান দলকে। ৬০ মিনিটে দা মাতা ব্রাজিলের হয়ে শিরোপা নির্ধারণী গোলটি করেন।

চ্যাম্পিয়নশিপের সেরা ৪ দল-ব্রাজিল, ইকুয়েডর, আর্জেন্টিনা আর ভেনেজুয়েলা কনমেবল অঞ্চল থেকে অনূর্ধ্ব-১৭ বিশ্বকাপ নিশ্চিত করেছে। এই টুর্নামেন্টটি হওয়ার কথা আগামী ১০ নভেম্বর থেকে ২ ডিসেম্বর।

 







সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত

এই ক্যাটেগরির আরো সংবাদ