শনিবার ২০ এপ্রিল ২০২৪ ৭ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ

ছবি তুলে জয়ী হোন লাখ টাকা
প্রকাশ: বৃহস্পতিবার, ১১ মে ২০২৩, ০১:০৫ অপরাহ্ণ

প্রযুক্তি প্রতিষ্ঠান অপো ‘দ্য ইমাজিন আইএফ ফটোগ্রাফি অ্যাওয়ার্ডস ২০২৩’ শীর্ষক একটি ফটোগ্রাফি প্রতিযোগিতার আয়োজন করেছে।

মোবাইল ফটোগ্রাফারদের অনুপ্রাণিত করতে অপো’র এই উদ্যোগ নিয়েছে। দ্য অপো ইমাজিন আইএফ মাস্টার অব দ্য ইয়ারের বিজয়ীর জন্য (গোল্ডেন অ্যাওয়ার্ড) পুরস্কার হিসেবে রয়েছে ১ লাখ ৬০ হাজার চাইনিজ ইউয়ান এবং হ্যাসেলব্লাড ইমেজ ট্রেনিং ক্যাম্প ও আন্তর্জাতিক ফটো প্রদর্শনীতে অংশগ্রহণের সুযোগ।

এছাড়াও চারজন সিলভার অ্যাওয়ার্ড (৬০ হাজার ইউয়ান) বিজয়ী ও ১০ জন ব্রোঞ্জ অ্যাওয়ার্ড (২০ হাজার ইউয়ান) বিজয়ী আকর্ষণীয় পুরস্কার ছাড়াও প্রশিক্ষণ ও প্রদর্শনীতে অংশগ্রহণের সুবর্ণ সুযোগ পাবেন।

পাশাপাশি অন্য অংশগ্রহণকারীদের অনুপ্রাণিত করতে পার্টনার চ্যানেল অ্যাওয়ার্ড ও মান্থলি অ্যাক্টিভিটি অ্যাওয়ার্ড ছাড়াও আটটি ক্যাটাগরির প্রত্যেকটিতে চারটি করে ‘অনারেবল মেনশন’ ঘোষণা করা হবে।

এই প্রতিযোগিতার জন্য বিস্তৃত অভিজ্ঞতা ও আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন ফটোগ্রাফারদের সমন্বয়ে বিচারক প্যানেল তৈরি করেছে অপো।

বিচারকদের মধ্যে রয়েছেন সমসাময়িক ফটোগ্রাফারদের মধ্যে অন্যতম জনপ্রিয় ও ম্যাগনাম ফটোসের সদস্য অ্যালেক সথ। প্যানেলে গুরুত্বপূর্ণ মতামত তুলে ধরবেন অপোর সিনিয়র ভাইস প্রেসিডেন্ট ও চিফ প্রোডাক্ট অফিসার পেটে লাউ।

বিচারিক প্রক্রিয়ায় যুক্ত থাকবেন শীর্ষ চীনা পোর্ট্রেইট ফটোগ্রাফার ও হ্যাসেলব্লাড মাস্টার ট্যাং হুই। প্যানেলে আরও আছেন আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন আর্ট ফটোগ্রাফার ও হ্যাসেলব্লাড মাস্টার টিনা সিগনেসডটির হাল্ট। নিজেদের বিচক্ষণতা ও দক্ষতা কাজে লাগিয়ে এই যাচাই-বাছাই প্রক্রিয়ায় সাহায্য করবেন শীর্ষ ল্যান্ডস্কেপ ফটোগ্রাফার ও চাইনিজ ফটোগ্রাফার অ্যাসোসিয়েশনের সদস্য ওয়েং জিয়ানজুন এবং শীর্ষ চীনা ফ্যাশন ফটোগ্রাফার ও হ্যাসেলব্লাড অ্যাম্বাসেডর ইন চাও।

বিশ্বব্যাপী অপো ব্যবহারকারীদের মধ্যে সৃষ্টিশীলতা অনুপ্রাণিত করতে প্রতিযোগিতায় রয়েছে দ্য ডিসট্যান্ট ভিউ, পোর্ট্রেইট, নাইট সিনারি, কালারস, ল্যান্ডস্কেপ, দ্য টেস্ট অব মেমরিজ, লাইট অ্যান্ড শ্যাডো ও চ্যাপ্টার্স অব লাইফ এই ৮টি ভিন্ন ভিন্ন ক্যাটাগরি।

অপো ইমাজিন আইএফের অফিসিয়াল ওয়েবসাইট বা এর পার্টনার চ্যানেল ‘৫০০পিএক্স’ এর মাধ্যমে আগামী ২৫ জুলাই ২৪:০০ জিএমটি পর্যন্ত ‘দ্য অপো ইমাজিন আইএফ ফটোগ্রাফি অ্যাওয়ার্ডস ২০২৩’ প্রতিযোগিতায় অংশ নেয়া যাবে।

 







সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত

এই ক্যাটেগরির আরো সংবাদ