বৃহস্পতিবার ২২ ফেব্রুয়ারি ২০২৪ ৯ ফাল্গুন ১৪৩০ বঙ্গাব্দ

আন্তর্জাতিক ছাড়পত্র পেলেন জামাল ভূঁইয়া
প্রকাশ: শনিবার, ২৬ আগস্ট ২০২৩, ০৯:২৩ অপরাহ্ণ

বাংলাদেশ প্রিমিয়ার লিগের ক্লাব শেখ রাসেল ক্রীড়া চক্র থেকে আর্জেন্টিনার তৃতীয় বিভাগের দল সোল দা মায়োতে যোগ দেওয়ার পর জামাল ভূঁইয়ার প্রয়োজন ছিল ইন্টারন্যাশনাল ট্রান্সফার সার্টিফিকেট (আইটিসি)। শনিবার (২৬ আগস্ট) রাতে সেই আইটিসি পেয়ে গেছেন বাংলাদেশ অধিনায়ক।

নতুন ক্লাব সোল দা মায়োর জার্সিতে খেলতে আর কোনো বাধা নেই জামাল ভূঁইয়ার। আগামীকাল (রোববার) আর্জেন্টিনার ক্লাবের জার্সিতে প্রথম ম্যাচ খেলার কথা রয়েছে ডেনমার্ক প্রবাসী এ মিডফিল্ডারের।

বৃহস্পতিবার রাতে জামাল ভূঁইয়ার আইটিসির অনুরোধ আসে বাফুফেতে। শুক্রবার সাপ্তাহিক ছুটি থাকার কারণে জামালের আইটিসি নিয়ে কাজ করতে পারেনি বাফুফে। শনিবার বাফুফে থেকে জামাল ভূঁইয়ার পুরোনো ক্লাব শেখ রাসেল ক্রীড়া চক্রের সঙ্গে যোগাযোগ করে জানতে চাওয়া হয় তাদের কোনো আপত্তি আছে কি না এবং থাকলে যথাযথ প্রমাণ পাঠাতে। শেখ রাসেল ক্রীড়া চক্র বাফুফেকে মৌখিকভাবেই জানিয়ে দেয় তাদের কোনো আপত্তি নেই।

শেখ রাসেল ক্রীড়া চক্রের অনাপত্তি নিশ্চিত হওয়ার পরই বাফুফে জামাল ভূঁইয়ার আইটিসি পাঠিয়ে দেয়। জামাল ভূঁইয়া ১৫ মাসের জন্য আর্জেন্টিনার তৃতীয় ক্লাবের সঙ্গে চুক্তিবদ্ধ হয়েছেন। ফিফার নিয়ম অনুযায়ী কোনো খেলোয়াড়ের আইটিসি চাওয়া হলে ৭ দিনের মধ্যে তার ফয়সালা করতে হবে ওই খেলোয়াড়ের ন্যাশনাল অ্যাসোসিয়েশনকে।

শেষ হওয়া ঘরোয়া মৌসুমের মাঝামাঝি সময় থেকেই জামালকে পাওয়ার চেষ্টা করে আসছিল আর্জেন্টিনার ক্লাবটি। ওই সময় শেখ রাসেল ক্রীড়া চক্র না ছাড়ায় জামালের স্বপ্ন পূরণ হয়নি। শেখ রাসেল ক্রীড়া চক্রের সঙ্গে চুক্তি শেষ হওয়ায় ফ্রি খেলোয়াড় হিসেবে আর্জেন্টিনার ক্লাবের সঙ্গে চুক্তি করেছেন জামাল ভূঁইয়া।

শেখ রাসেল ক্রীড়া চক্র থেকে দাবি করা হয়েছিল জামাল ডেনমার্ক যাওয়ার আগে তাদের স্ট্যাম্পে অঙ্গীকার করে গিয়েছিলেন আগামী মৌসুমে ৫০ হাজার টাকা পারিশ্রমিকে খেলবেন। যা আগের মৌসুমের চেয়ে শতকরা ৩০ ভাগ কম। শেখ রাসেল ক্রীড়া চক্র শেষ পর্যন্ত জামালের বিষয়ে কোনো আপত্তিই তোলেনি। আগামীকাল জামাল তার নতুন ক্লাবে খেললে বাংলাদেশের ফুটবলে নতুন এক অধ্যায় সংযুক্ত হবে।

 







সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত

এই ক্যাটেগরির আরো সংবাদ