সোমবার ১৭ জুন ২০২৪ ৩ আষাঢ় ১৪৩১ বঙ্গাব্দ

আরেকটি মুকুটের অপেক্ষায় ‘অপ্রতিরোধ্য মেসি’
প্রকাশ: বৃহস্পতিবার, ১৭ আগস্ট ২০২৩, ১২:০৬ অপরাহ্ণ

যুক্তরাষ্ট্রের ফুটবলে গিয়ে লিওনেল মেসি যেন নিজেকে আরও বেশি মেলে ধরেছেন। নিজের সোনালি সময়টাকে যেন আরও একবার ফিরিয়ে আনলেন তিনি। ইন্টার মিয়ামির হয়ে এ নিয়ে ৬ ম্যাচ মাঠে নেমে সবগুলো ম্যাচেই গোল করেছেন তিনি। টানা ৬ ম্যাচে এখনও পর্যন্ত মেসির পা থেকে এসেছে ৯টি গোল।

যুক্তরাষ্ট্রের ফুটবলে বলা যায় মেসি পুরোপুরি প্রতিরোধ্য (আনস্টপেবল) মেসি। তাকে থামানোর কোনো মন্ত্র যেন কারো জানা নেই। প্রতিপক্ষরা যতই তাকে আটকানোর ছক কষে মাঠে নামুক না কেন, কোনোটাই কাজে লাগছে না। তিনি গোল করছেন, করাচ্ছেন এবং দলকে জেতাচ্ছেন। সে সঙ্গে ইন্টার মিয়ামিকে তুলে দিলেন প্রথমবারের মত কোনো টুর্নামেন্টের ফাইনালে।

ইন্টার মিয়ামিকে আমেরিকান লিগ কাপ ফাইনালে তোলার পর এবার লিওনেল মেসির সামনে আরও একটি বিশ্বসেরার মুকুট জয়ের হাতছানি। আগামী শনিবার লিগ কাপের ফাইনালে ইন্টার মিয়ামি মুখোমুখি হবে ন্যাশভিলে এফসির।

এই ম্যাচেই ফুটবলের ইতিহাসে সর্বোচ্চ শিরোপা জয়ের রেকর্ডে ভাগ বসাবেন মেসি। অসাধারণ এই রেকর্ডের হাতছানি দিয়ে ঢাকছে মেসিকে আমেরিকান লিগ কাপের ফাইনাল।

জাতীয় এবং ক্লাব ফুটবল মিলিয়ে এখনও পর্যন্ত ৪৩টি শিরোপা জিতেছেন লিওনেল মেসি। একটি শিরোপা বেশি নিয়ে মেসির ওপর এখনও পর্যন্ত অবস্থান করছেন, তার সাবেক ক্লাব সতীর্থ এবং ব্রাজিলিয়ান ফুটবলার দানি আলভেজ। সাবেক এই বার্সা তারকা জাতীয় এবং ক্লাব মিলিয়ে সর্বমোট ৪৪টি শিরোপা জিতেছেন।

ন্যাসভিলের বিপক্ষে শনিবার জিতলেই ৪৪তম শিরোপা জয় করে ফেলবেন মেসি এবং বসে যাবেন দানি আলভেজের পাশে। এরপর আর একটি শিরোপা জিততে পারলেই এ জায়গায় এককভাবে শীর্ষে উঠে যাবেন আর্জেন্টাইন এই মহা তারকা।

ফিলাডেলপিয়ার বিপক্ষে ৪-১ গোলে জয়ে গোল করেছেন মেসি। দলকে ফাইনালে তোলার পাশাপাশি কনকাকাফ চ্যাম্পিয়ন্স কাপে খেলারও যোগ্যতা অর্জন করেছে ইন্টার মিয়ামি।







সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত

এই ক্যাটেগরির আরো সংবাদ