শনিবার ০২ মার্চ ২০২৪ ১৮ ফাল্গুন ১৪৩০ বঙ্গাব্দ

চট্টগ্রামে নিলামে উঠছে বিপুল পরিমাণ গুঁড়ো দুধ-কমলা-আদা
প্রকাশ: মঙ্গলবার, ০৫ ডিসেম্বর ২০২৩, ০৬:৫৯ অপরাহ্ণ

চট্টগ্রাম কাস্টম হাউসে নিলামে উঠছে বিপুল পরিমাণ গুঁড়ো দুধ, কমলা লেবু এবং আদা। আমদানির পরও নানা জটিলতার কারণে এসব পণ্য খালাস করেননি আমদানিকারকরা। নির্দিষ্ট সময়ের মধ্যে এসব পণ্য খালাস না নেওয়ায় নিয়ম অনুযায়ী নিলামে তুলছে চট্টগ্রাম কাস্টমস কর্তৃপক্ষ।

সোমবার (১৩ নভেম্বর) সাড়ে ১১টায় চট্টগ্রাম কাস্টম হাউসের নিলাম শাখার ব্যবস্থাপনায় এসব পণ্যের উন্মুক্ত নিলাম অনুষ্ঠিত হবে বলে জানিয়েছেন কাস্টম হাউসের ডেপুটি কমিশনার মো. মাহফুজ আলম।

ডেপুটি কমিশনার জানান, কাল সোমবার নিলামে তোলা হচ্ছে ভারত থেকে আমদানি করা এক লাখ ১০ হাজার কেজি স্কিমড মিল্ক পাউডার। যার সংরক্ষিত মূল্য তিন কোটি ৩৩ লাখ ৭৭ হাজার ৯৬৩ টাকা। নারায়ণগঞ্জের অলিম্পিক ইন্ডাস্ট্রিজ লিমিটেডের নামে এই গুঁড়ো দুধ আমদানি করা হয়।

কমলা রয়েছে দুই লটের। এর মধ্যে প্রথম লটে দক্ষিণ আফ্রিকা থেকে আমদানি করা ২১ হাজার ৬০০ কেজি কমলা আছে। যার সংরক্ষিত মূল্য ৩৬ লাখ দুই হাজার ৩৮৬ টাকা। এটির আমদানিকারক প্রতিষ্ঠান ঢাকার দেশবাংলা ফুড অ্যান্ড বেভারেজ লিমিটেড, দ্বিতীয় লটে কমলা আছে ২১ হাজার ৬০০ কেজি। যার সংরক্ষিত মূল্য ৩৬ লাখ দুই হাজার ৩৮৯ টাকা। এটিরও আমদানিকারক দেশবাংলা ফুড অ্যান্ড বেভারেজ লিমিটেড।

দুই লটে আছে আমদানিকৃত আদা। ইন্দোনেশিয়া থেকে আমদানি করা এসব আদার প্রথম লটের পরিমাণ ২২ হাজার ১০০ কেজি। যার সংরক্ষিত মূল্য ২৮ লাখ ৮৭ হাজার টাকা। ঢাকার সিকদার ভেনচারের নামে এ পণ্যের চালান আমদানি করা হয়।

দ্বিতীয় লটে আছে ২৩ হাজার ৯০৮ কেজি ৫০০ গ্রাম আদা। চট্টগ্রামের খাতুনগঞ্জের মেসার্স জিএসআর অ্যাগ্রো ইন্টারন্যাশনালের নামে আমদানি করা এসব আদার সংলক্ষিত মূল্য ২৯ লাখ ৭৭ হাজার ৩২৩ টাকা।







সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত

এই ক্যাটেগরির আরো সংবাদ