শুক্রবার ১৯ জুলাই ২০২৪ ৪ শ্রাবণ ১৪৩১ বঙ্গাব্দ

ফোল্ডেবল ফোন আনছে ভিভো
প্রকাশ: শুক্রবার, ২৮ এপ্রিল ২০২৩, ০৮:০৪ অপরাহ্ণ

স্মার্টফোনের জগতে ফোল্ডেবল বা ভাঁজ করা স্মার্টফোনগুলো বেশ জনপ্রিয়। অপ্পো, স্যামসাং, হুয়াইয়ের মতো কোম্পানিগুলো এরই মধ্যে ভাঁজকরা ফোন এনেছে বাজারে। ভিভো গত বছরই সেই তালিকায় যুক্ত হইয়েছে। এবার তাদের দ্বিতীয় প্রজন্মের ফোল্ডেবল ফোন আনছে ভিভো।

ফোল্ডেবল ফোনটির নাম দেওয়া হয়েছে ভিভো এক্স ফ্লিপ। ফোনটিতে ক্ল্যামশেল ডিজাইন রাখা হয়েছে।ফোনের সামনের আনুভূমিক স্ক্রিনে কল এবং নোটিফিকেশন দেখা যাবে। সামনের প্যানেল দেওয়া হচ্ছে দু’টি ক্যামেরাও। এই ফোনেও গ্যালাক্সি জেড ফ্লিপ ৪ এর মতো ক্যামেরা সিস্টেম ব্যবহার করা হয়েছে।

ভিভো এক্স ফ্লিপ ফোল্ডেবল ফোনটি পাওয়া যাবে দু’টি স্টোরেজ অপশনে। ফোনটি আউটার ডিসপ্লে প্রায় তিন ইঞ্চি

অ্যামোলেড স্ক্রিনসহ এসেছে। এই মুহূর্তে বাজারে যেসব ফোল্ডেবল স্মার্টফোন রয়েছে তার থেকে কিছুটা বড়। কিন্তু এর রেজোলিউশন ৬৮২×৪২২ পিক্সেল এবং রিফ্রেশ রেট।

সম্পূর্ণ খোলার পর ব্যবহারকারীরা ৬.৭-ইঞ্চি লম্বা ডিসপ্লে পাবেন, যার রিফ্রেশ রেট ১২০ হার্জ পর্যন্ত হতে পারে। সেই সঙ্গে ২,৫২০×১,০৮০ পিক্সেল রেজোলিউশনও থাকবে।

ফোনটি এই মুহূর্তে চীনের বাজারে বিক্রি হচ্ছে। কালো, সোনালি ও পার্পল রঙে স্মার্টফোনটি পাওয়া যাচ্ছে। ১২ জিবি র‌্যাম এবং ২৫৬ জিবি রোমের ফোনটি চীনে দাম ধার্য করা হয়েছে ৫ হাজার ৯৯৯ ইয়ান, বাংলাদেশি মুদ্রায় প্রায় ৯২ হাজার টাকা।

অন্যদিকে ১২ জিবি র‌্যাম এবং ৫১২ জিবি রোমসহ মডেলটি পাওয়া যাচ্ছে ৬ হাজার ৬৯৯ ইয়ান বা প্রায় ১ লাখ ৭ হাজার টাকা। বর্তমানে চীনের বাজারেই পাওয়া যাচ্ছে ফোনটি। বিশ্বের অন্যান্য দেশে খুব শিগগির ফোনটি আসবে বলেই ধারণা করা হচ্ছে।

 







সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত

এই ক্যাটেগরির আরো সংবাদ