শনিবার ২০ এপ্রিল ২০২৪ ৭ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ

মেট্রোরেলে ব্যবসা নয়, খরচের টাকা তুলতে চাই: পরিকল্পনামন্ত্রী
প্রকাশ: বৃহস্পতিবার, ২৪ আগস্ট ২০২৩, ০৮:৪৯ অপরাহ্ণ

পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান বলেছেন, আমরা সবাই কম ভাড়া চাই, টাকার অভাবে। সৌদি আরবে গেলেও কম ভাড়া চাই। তবে, আমাদের উদ্দেশ্য জনগণ ও খেটে-খাওয়া সাধারণ মানুষের কল্যাণ করা। সাধারণ মানুষের জন্য সহজ হবে এটাই প্রধানমন্ত্রী চান। মেট্রোরেলে ব্যবসা নয়, এটা একটা কল্যাণমূলক কাজ। যাতে করে মেট্রোরেল চালিয়ে খরচটা উঠে আসে। যাতে করে পরিচালন ব্যয় ও সংশ্লিষ্টদের বেতন ভাতা দিতে পারি।

বৃহস্পতিবার (২৪ আগস্ট) পরিকল্পনা মন্ত্রণালয়ে কর্মরত সাংবাদিকদের সংগঠন ডেভেলপমেন্ট জার্নালিস্ট ফোরাম অব বাংলাদেশের (ডিজেএফবি) আয়োজনে নগরীর আগারগাঁও থেকে উত্তরা মেট্রোরেলে ভ্রমণ করেন মন্ত্রী। এ সময় মেট্রোরেলের ভাড়া কমানোর বিষয়ে প্রশ্ন করা হলে এসব কথা বলেন মন্ত্রী।

সামনে সরকার আরও মেগাপ্রকল্প হাতে নেবে জানিয়ে পরিকল্পনামন্ত্রী বলেন, শেখ হাসিনা সরকার, বাংলাদেশ আওয়ামী লীগ সরকার বড় বড় কাজ করতে পারে মেট্রোরেল তার প্রমাণ। বাংলাদেশের মানুষ সবাই গর্ববোধ করে মেট্রোরেলের জন্য। আগামীতে মেট্রোরেলের মতো বড় বড় কাজ করতে পারবো এ জন্য আমরা অপেক্ষায় আছি। এ জন্য আমরা সবাই শেখ হাসিনার জন্য দোয়া করি। আমরা আগামীতে আরও আধুনিক হবো। বড় বড় আধুনিক প্রকল্প বাস্তবায়ন করবো। প্রত্যেক প্রকল্প সঠিক সময়ে বাস্তবায়ন চায়।’

মেট্রোরেল বাস্তবায়নে উচ্ছ্বাস প্রকাশ করে মন্ত্রী বলেন, মেট্রোরেলে কোনো আওয়াজ নেই শব্দ নেই। আমরা খুব আরামে যাতায়াত করতে পারি। এ গণপরিবহনের মাধ্যমে প্রমাণিত আমরা একটা আধুনিক পরিবহনব্যবস্থা গড়ে তুলতে পেরেছি। আমাদের প্রধানমন্ত্রীর ধারণায় এটা সম্ভব হয়েছে। সার্বিকভাবে এটা বড় অর্জন। বাঙালি হিসেবে আমি গর্বিত।

এ সময় পরিকল্পনা প্রতিমন্ত্রী ড.শামসুল আলম, পরিকল্পনা বিভাগের সচিব সত্যজিত কর্মকার, সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগের সচিব এ বি এম আমিন উল্লাহ নুরী, ম্যাস ট্রানজিট কোম্পানি লিমিটেডের (ডিএমটিসিএল) ব্যবস্থাপনা পরিচালক (এমডি) এম এ এন সিদ্দিকসহ সংশ্লিষ্টরা উপস্থিত ছিলেন।







সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত

এই ক্যাটেগরির আরো সংবাদ