সোমবার ১৭ জুন ২০২৪ ৩ আষাঢ় ১৪৩১ বঙ্গাব্দ

রদ্রিগো-বেনজেমার গোলে ভাইয়েকানোকে হারিয়েছে রিয়াল
প্রকাশ: বৃহস্পতিবার, ২৫ মে ২০২৩, ১১:৫৩ পূর্বাহ্ণ

বর্ণবাদের শেকড় সমূলে উৎপাটনের বার্তা দেওয়া হলো কিক অফের আগেই। সতীর্থ ভিনিসিউস জুনিয়রের সাথে একাত্মতা ঘোষণা করতে দলের সবাই মাঠে ঢুকল পিঠে ‘ভিনি’ লেখা জার্সি গায়ে। সমর্থকরাও পোস্টারে, ব্যানারে ফুটিয়ে তুলল বারবার বর্ণবাদী আচরণের শিকার হওয়া ব্রাজিলিয়ান ফরোয়ার্ডের পাশে থাকার বার্তা। না খেলেও ম্যাচে তাই প্রবলভাবে থাকলেন ভিনিসিউস এবং এমন ভিন্ন আবহের ম্যাচে জিতল রিয়াল মাদ্রিদও।

সান্তিয়াগো বের্নাবেউয়ে বুধবার রাতে লা লিগায় রায়ো ভাইয়েকানোকে ২-১ গোলে হারিয়েছে রিয়াল। দলের হয়ে জালের দেখা পান করিম বেনজেমা ও রদ্রিগো। চলতি লিগে রিয়ালকে প্রথম হারের তেতো স্বাদ দিয়েছিল এই ভাইয়েকানোই। নিজেদের মাঠে কার্লো আনচেলত্তির দলকে ৩-২ গোলে হারিয়েছিল তারা।

সাদামাটা শুরু করা রিয়াল ৩১তম মিনিটে প্রথম ভালো আক্রমণ থেকেই গোল তুলে নেয়। ফেদে ভালভেরদের সঙ্গে বল দেওয়া-নেওয়া করে গোলরক্ষককে কাটিয়ে কোনাকুনি শট নেন বেনজেমা। জালের দিকে ছুটতে থাকা বল এক ডিফেন্ডার স্লাইড করলেও লাভ হয়নি। বল ঠিকই খুঁজে নেয় ঠিকানা।

দ্বিতীয়ার্ধে ব্যবধান দ্বিগুণের চেষ্টা করতে থাকে রিয়াল। ৫৫তম মিনিটে লুকা মদ্রিচের আড়াআড়ি ক্রসে স্লাইড করে পা ছোঁয়ালেও বল লক্ষ্যে রাখতে পারেননি দানি কারভাহাল। এরপর থেকে যেন বলের নিয়ন্ত্রণ রাখার দিকেই মনোযোগী ছিল রিয়াল। আক্রমণগুলো হচ্ছিল না তেমন ধারাল। ভাইয়েকানোর বক্সের ভেতরে কিংবা আশপাশেই আটকে যেতে থাকে বেনজেমাদের চেষ্টা।

৭১তম মিনিটে মদ্রিচকে তুলে মার্কো আসেনসিওকে নামান আনচেলত্তি। কিন্তু এই ফরোয়ার্ডও পারছিলেন না ছায়া থেকে বেরিয়ে আসতে। এরই মধ্যে ৮৪তম মিনিটে সমতা ফেরায় ভাইয়েকানো। বাঁ দিক দিয়ে আক্রমণে ওঠা পেপ চাভারিয়া কাটব্যাক বাড়ান বক্সে। বলের নিয়ন্ত্রণ নিয়ে ঠাণ্ডা মাথার কোনাকুণি শটে কোর্তোয়াকে পরাস্ত করেন রাউল দি তমাস।

৮৯তম মিনিটে দানি সেবাইয়োসের পাস ধরে এক ডিফেন্ডারকে কাটিয়ে নিখুঁত শটে দূরের পোস্ট দিয়ে লক্ষ্যভেদ করেন রদ্রিগো। পয়েন্ট হারানোর শঙ্কার মেঘ সরে যায় আগের ম্যাচে ভালেন্সিয়ার কাছে হেরে আসা রিয়ালের আকাশ থেকে।

লা লিগায় জয়ে ফেরার পাশাপাশি টেবিলে দ্বিতীয় স্থানে উঠে এসেছে রিয়াল। ৩৬ ম্যাচে ৭৪ পয়েন্ট তাদের। ৭২ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে থাকা আতলেতিকো মাদ্রিদ অবশ্য রিয়ালের চেয়ে কম খেলেছে এক ম্যাচ। আগেই শিরোপা জেতা বার্সেলোনার ৩৬ ম্যাচে ৮৫ পয়েন্ট।

 







সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত

এই ক্যাটেগরির আরো সংবাদ