শুক্রবার ১৯ জুলাই ২০২৪ ৪ শ্রাবণ ১৪৩১ বঙ্গাব্দ

সংখ্যায় লুকিয়ে চরিত্রের নাম!
প্রকাশ: বুধবার, ১৭ মে ২০২৩, ০৪:৫২ অপরাহ্ণ

সংখ্যায় লুকিয়ে চরিত্রের নাম! সেই রহস্যের কিনারা করতে পারলে ভাগ্যবান বিজয়ী পাবেন পুরস্কার। প্রচারণার এমন কৌশল এর আগে ঢালিউডে দেখা যায়নি। যেটা শুরু করলো মুক্তি প্রতীক্ষিত ছবি ‘অন্তর্জাল’র টিম।

গত ১৩ মে ছবিটি প্রথম পোস্টার প্রকাশের মাধ্যমে প্রচারণা পর্ব শুরু করে। ছবির নাম ও প্রেক্ষাপটের আবহ তাতে ফুটিয়ে তোলা হয়। এবার নতুন আঙ্গিকে আরেকটি কৌশল অবলম্বন করলেন নির্মাতা দীপংকর দীপন ও তার দল। ‘অন্তর্জাল’র চরিত্রগুলোর নাম প্রকাশ করা হয়েছে। কিন্তু তা বাংলা কিংবা ইংরেজি ভাষায় নয়, বরং বাইনারি সংখ্যায়!

বলা প্রয়োজন, বাইনারি সংখ্যা পদ্ধতি হলো এমন একটি ব্যবস্থা, যেখানে শুধু ০ ও ১ দিয়ে সব কিছু প্রকাশ করা হয়। মূলত কম্পিউটার প্রযুক্তিতে এই সংখ্যা পদ্ধতি ব্যবহৃত হয়।

‘অন্তর্জাল’ ছবির গল্প সাইবার ক্রাইম ঘিরে। তাই এখানে কম্পিউটার প্রযুক্তিই মূল অনুষঙ্গ। সেই সূত্রেই বাইনারি সংখ্যায় ছবির চরিত্রগুলোর নাম প্রকাশ করা হয়েছে। কিন্তু এই সংখ্যা পদ্ধতি যেহেতু সবাই জানেন না, তাই যারা সংখ্যা থেকে নামগুলো বের করতে পারবেন, তাদের মধ্য থেকেই বাছাই করা হবে বিজয়ী।

এ বিষয়ে ‘অন্তর্জাল’ টিমের ঘোষণা, ‘অন্তর্জালের ভাষায় লেখা তোমার প্রিয় তারকার পরিচয় কমেন্ট সেকশনে জানিয়ে দাও। আর সেই সঙ্গে অন্তর্জাল রহস্যের অংশ হয়ে যাও। সৌভাগ্যবান বিজয়ী পাবে তার প্রিয় তারকার সিগনেচার করা দারুণ একটি হ্যাকার্স হুডি।’

এই ছবির কেন্দ্রীয় চরিত্রে অভিনয় করেছেন সিয়াম আহমেদ, বিদ্যা সিনহা মিম, সুনেরাহ বিনতে কামাল, এবিএম সুমন ও মাশরুর ইনান। এর মধ্যে সুমন ছাড়া বাকিদের চরিত্রের নাম বাইনারি সংখ্যায় প্রকাশ করা হয়েছে। অধিকাংশ নেটিজেনের মন্তব্যের নিরিখে আঁচ করা গেলো, সিয়ামের চরিত্রের নাম লুমিন, মিমের চরিত্রের নাম নিশাত, সুনেরাহর নাম প্রিয়ম ও মাশরুরের চরিত্রটির নাম সাদাফ।

‘অন্তর্জাল’ সিনেমার বর্তমান অবস্থা সম্পর্কে নির্মাতা দীপংকর দীপন বলেছেন, ‘কাজ পুরোপুরি শেষ। কয়েক দিনের মধ্যেই আমরা সেন্সরে জমা দেবো। তবে এই ধরনের সিনেমার কাজ তো আসলে শেষ হয়েও হয় না। কেননা, ভিএফএক্সের কাজ যত করা যায়, যতটা সময় পাওয়া যায়, ততই ভালো।’

উল্লেখ্য, ছবিটির গল্প লিখেছেন দীপংকর দীপন, সাইফুল্লাহ রিয়াদ ও আশা জাহিদ। চিত্রনাট্য লিখেছেন পরিচালক নিজেই। সরকারের আইসিটি ডিভিশনের উদ্যোগে নির্মিত এই সিনেমার প্রযোজনা প্রতিষ্ঠান মোশন পিপল স্টুডিও। সার্বিক সহযোগিতায় স্পেলবাউন্ড লিও বার্নেট। আসন্ন কোরবানির ঈদে এটি প্রেক্ষাগৃহে মুক্তি পাবে।







সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত

এই ক্যাটেগরির আরো সংবাদ