শনিবার ২০ এপ্রিল ২০২৪ ৭ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ

খালেদা জিয়াকে বিদেশে সুচিকিৎসার সুযোগ দেয়ার আহ্বান জামায়াতে ইসলামীর
প্রকাশ: বৃহস্পতিবার, ০৫ অক্টোবর ২০২৩, ০১:২০ অপরাহ্ণ

বিএনপি চেয়ারপারসন ও সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়াকে পরিবারের পছন্দ মোতাবেক সুচিকিৎসার ব্যবস্থা গ্রহণের সুযোগ দেয়ার আহ্বান জানিয়েছে বাংলাদেশ জামায়াতে ইসলামী। এ বিষয়ে দলটির ভারপ্রাপ্ত আমীর ও সাবেক এমপি অধ্যাপক মুজিবুর রহমান মঙ্গলবার (৩ অক্টোবর) একটি বিবৃতি দিয়েছেন।

বিবৃতিতে বলা হয়, ‘দীর্ঘদিন যাবত বিএনপি চেয়ারপারসন ও সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়া গুরুতর অসুস্থ অবস্থায় হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন। তিনি নানা জটিল রোগে আক্রান্ত। পরিবার, দল ও দেশবাসীর পক্ষ থেকে তাকে বিদেশে চিকিৎসার ব্যবস্থা গ্রহণের সুযোগ দেয়ার জন্য আহ্বান জানানো হয়েছে। কিন্তু সরকার তাকে বিদেশে চিকিৎসা গ্রহণের সুযোগ থেকে বঞ্চিত করেছে। যে কোনো নাগরিকেরই সুচিকিৎসা পাওয়ার অধিকার রয়েছে।

সরকারের বৈরিতার শিকার হয়ে সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়া যথাযথ চিকিৎসা পাওয়া থেকে বঞ্চিত হয়েছেন। আমরা খবর নিয়ে যতোটুকু জানতে পেরেছি, তাতে বেগম খালেদা জিয়ার অবস্থা খুবই সংকটাপন্ন। এমতাবস্থায় তার উন্নত চিকিৎসা গ্রহণ করা খুবই প্রয়োজন। সরকারের অবহেলার কারণে সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়ার কোনো কিছু হলে সরকারকেই তার দায়-দায়িত্ব বহন করতে হবে। আমরা অবিলম্বে সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়াকে পরিবারের পছন্দ মোতাবেক চিকিৎসার ব্যবস্থা গ্রহণের সুযোগ দেয়ার জন্য সরকারের প্রতি আহ্বান জানাচ্ছি।’







সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত

এই ক্যাটেগরির আরো সংবাদ