শনিবার ২০ এপ্রিল ২০২৪ ৭ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ

জীবনের কথায় রেহানের ‘স্মৃতির আলপিন’
প্রকাশ: বুধবার, ১৯ এপ্রিল ২০২৩, ০৮:৩১ অপরাহ্ণ

‘বাজে স্বভাব’গান দিয়ে তুমুল আলোচনায় এসেছিলেন তিনি। এরপর একাধিক গানে ধরে রেখেছেন ধারাবাহিকতা। তরুণ এ গায়কের নাম রেহান রাসুল। নাটক কিংবা ওয়েব কনটেন্টে তার গানের আলাদা কদর তৈরি হয়েছে। সেই সুবাদে এবারের ঈদেও একাধিক গানে সরব থাকছেন তিনি।

এর মধ্যে একটি গান ‘স্মৃতির আলপিন’। মোহন আহমেদ পরিচালিত ‘ফিদা’ নাটকে ব্যবহৃত হয়েছে এটি। যেখানে অভিনয় করেছেন নিলয় আলমগীর ও জান্নাতুল সুমাইয়া হিমি।

‘থাকতে যদি পাশে, আরও কটা দিন/ সময় কেটে যেতো, হয়তো ব্যথাহীন/ করে গেলে পথহারা, কেঁদে মরে কথারা, এভাবে বাঁচা বড় কঠিন/ বুকে বিঁধে আছো তুমি, হয়ে স্মৃতির আলপিন/’ এমন কথায় সাজানো গানটি লিখেছেন রবিউল ইসলাম জীবন। সুর ও সংগীতায়োজনে রেজওয়ান শেখ।

গানটি নিয়ে রেহান রাসুল বলেন, ‘খুব সুন্দর কথা-সুরের গান। শ্রোতারা আমার কণ্ঠে যে ধরনের গান ভালোবাসেন, এটা তেমনই। আশা করছি এবারও শ্রোতারা নিরাশ হবেন না। আরেকটা কথা, জীবন ভাই ও রেজওয়ান শেখের সঙ্গে এটি আমাদের দ্বিতীয় কাজ। দারুণ অভিজ্ঞতা হলো।’

অন্যদিকে গীতিকবি রবিউল ইসলাম জীবনের ভাষ্য, ‘নাটকের গান। তাই গল্পের কথা মাথায় রেখেই গানটি লিখতে হয়েছে। চমৎকার সুর সাজিয়েছে রেজওয়ান। আর রেহান রাসুলের গায়কী তো এখন সবার পছন্দ। আমার বিশ্বাস, এ গানে শ্রোতারা ভালোলাগা খুঁজে পাবেন।’

‘ফিদা’ নাটকটি প্রযোজনা করেছে সুলতান এন্টারটেইনমেন্ট। তাদের ইউটিউব চ্যানেলেই ঈদ আয়োজনে নাটকের পাশাপাশি গানটি আলাদাভাবে উন্মুক্ত করা হবে।

এর আগে জীবনের কথায় ‘মায়াজাল’ নামের একটি গানে কণ্ঠ দিয়েছিলেন রেহান রাসুল। সেটি ব্যবহৃত হয়েছিল রুবেল হাসান নির্মিত ‘হৃদয়জুড়ে’ নাটকে। গেলো বছরের ফেব্রুয়ারিতে গানটি প্রকাশ্যে এসেছিল।







সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত

এই ক্যাটেগরির আরো সংবাদ